পাটকেলঘাটা সংবাদ॥ কুমিরা ইউনিয়নে ভিজিডি চাল বিতরণ


463 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা সংবাদ॥ কুমিরা ইউনিয়নে ভিজিডি চাল বিতরণ
অক্টোবর ১৯, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল, পাটকেলঘাটা :
পাটকেলঘাটার কুমিরা ইউনিয়নে দুস্থদের মাঝে ভিজিডি চাল বিতরণ করা হয়েছে। বুধবার সকাল ১০ টায় কুমিরা ইউনিয়ন পরিষদ চত্বরে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন কুমিরা ইউপি চেয়ারম্যান শেখ গোলাম মোস্তফা।

৯ টি ওয়ার্ডের ১৪৭ টি পরিবারের মাঝে ৩০ কেজি করে চাল বস্তা বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন ইউপি সচিব খালিদ হাসান, সদস্য শেখ শাহাজান, আঃ গণি, মোস্তাফিজুর রহমান বাবু, রোখসানা পারভীন, সাংবাদিক আবুল কাশেম সাগর, এস.এম মফিদুল ইসলাম, মনোরঞ্জন দফাদার প্রমুখ।
##

পাটকেলঘাটায় মিটার রিডার ও ম্যাসেঞ্জার কর্মচারীদের অবৈধ ছাটায়ের প্রতিবাদে অবস্থান ধর্মঘট পালিত

অন্ন চাই, বস্ত্র চাই, চাকুরীতে পূনর্বহাল চাই’’- শ্লোগানে সারা দেশের ন্যায় দুই দিন ব্যাপী পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে পাটকেলঘাটার সাতক্ষীরা পল্লীবিদ্যুৎ সমিতির সদর দপ্তর প্রাঙ্গণে অবৈধ ছাটাই বন্ধ এবং চাকুরী স্থায়ী করণের দাবিতে অবস্থান ধর্মঘট কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ৯ টায় পবিসের ভেতর শান্তিপুর্ণ অবস্থান ধর্মঘট কর্মসূচীতে সমিতির কর্তব্যরত কর্মকর্তাবৃন্দের বাধার মুখে প্রধান গেটের সামনে মাথায় কাফনের কাপড় বেধে অবস্থান নেয়। মিটার রিডার ও ম্যাসেঞ্জার কর্মচারীলীগ’র আয়োজনে পবিসের খুলনা বিভাগীয় সিনিয়র সহ-সভাপতি আতিয়ার রহমানের নেতৃত্বে অবস্থান ধর্মঘট কর্মসূচীতে তালা উপজেলা আ’লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম তাদের নায্য ও যুক্তিসংগত দাবি উল্লেখ করে পাশে থাকার আহবান জানান।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মিটার রিডার রবিউল ইসলাম, পলাশ বিশ্বাস প্রমুখ। বক্তারা বলেন, কোনো প্রকার ঘোষণা ছাড়াই একেবারে অযৈাক্তিক, অমানবিকভাবে সারাদেশে ম্যাসেঞ্জার ও মিটার রিডার কর্মচারীদের একযোগে ছাটাই করা হচ্ছে। চুক্তিভিত্তিক হলেও ৫৫ বছর বয়স পর্যন্ত আমাদের চাকুরীর সুযোগ রয়েছে। অথচ একটি কুচক্রীমহলের কুপরামর্শে এ পর্যন্ত এখানে ২০ জনকে ছাটাই করা হয়েছে এবং পর্যায়ক্রমে তা করা হবে। এ অবস্থা চলতে থাকলে আমাদের রুটি রুজির উপর আঘাত পড়বে এবং রাস্তায় এসে দাড়ানো ছাড়া কোনো উপায় থাকবে না।
##

পাটকেলঘাটায় কলেজ ছাত্রী সুমাইয়ার রহস্যজনক মৃত্যু

পাটকেলঘাটা রাঢ়ীপাড়া গ্রামের সুমাইয়া খাতুন (১৭) নামের এক কলেজ ছাত্রীর রহস্যজনক মৃত্যু নিয়ে এলাকায় ধু¤্রজাল সৃষ্টি হয়েছে। সুমাইয়া খাতুন কুমিরা মহিলা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী।

সূত্রে জানা যায়, কুমিরার রাঢ়ীপাড়া গ্রামের জিয়ারুল মোল্ল্যার মেয়ে সুমাইয়া খাতুন মঙ্গলবার রাত ১০ টার দিকে নিজ ঘরের আড়ার সাথে ওড়না পেচিয়ে আতœহত্যা করে। পরিবারের লোকজন টের পেলে ঘরের জানালা ভেঙ্গে তার লাশ উদ্ধার করে। তবে কি কারণে সে আতœহত্যা করেছে তার আসল রহস্য এখনও জানা যায়নি। এক ভাই এবং এক বোনের মধ্যে সুমাইয়া ছিল বড়।

তবে ঘটনাস্থল থেকে পাটকেলঘাটা থানার এস.আই উজ্জল কুমার আতœহত্যায় ব্যবহৃত ওড়না ও একটি চিরকুট উদ্ধার করেছে। তাতে লেখা ছিল আমার মৃত্যুর জন্য কেউ দায়ী না, সবাই আমাকে ক্ষমা করে দেবেন।

এস আই উজ্জল জানান, ময়না তদন্তের পর বোঝা যাবে এটি হত্যা না আতœহত্যা।

পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মহিবুল ইসলাম জানান, কি কারণে সে আতœহত্যা করেছে তা এখনও জানা যায়নি। ময়না তদন্ত শেষে তা জানা যাবে। নিহতের লাশ বুধবার দুপুর ১ টার দিকে ময়না তদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়। এঘটনায় পাটকেলঘাটা থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।
##