পাটকেলঘাটা সংবাদ ॥ ছুটির দিনেই ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই, আনন্দে আত্মহারা


604 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা সংবাদ ॥ ছুটির দিনেই ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই, আনন্দে আত্মহারা
জানুয়ারি ১, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল :
২০১৬ বছরের শুরুতেই সাতক্ষীরা জেলার হাজার হাজার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে ছুটির দিনে বই তুলে দিয়েছে সরকার। গতকাল ১লা জানুয়ারী শুক্রবার ছুটিরদিন হলেও সরকারের সফল শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ’র নির্দেশে সকল ক্ষুদে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়েছে। সরেজমিন সাতক্ষীরার তালা উপজেলার তৈলকুপী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ অনুষ্ঠানে ক্ষুদে শিক্ষার্থীরা নতুন বই হাতে পেয়ে আনন্দে আত্মহারা হয়ে উঠছিল। নতুন বই হাতে পেয়ে সুন্দর গল্প আর ছবি নিয়ে সহপাঠীদের আলাপচারিতায় মুখরিত হয়ে উঠেছিল স্কুল প্রাঙ্গন। ছোট ছোট ছেলেমেয়েদের সাথে নতুন বই বিতরণ উৎসবে আরও আনন্দের মাত্রা বাড়িয়ে দিয়েছিল অভিভাবকদের কলকাকলিতে। গতকাল ঐ প্রাথমিক বিদ্যালয়ে সকাল ৮ টা হতে ৫ টি শ্রেণীর ৪ শতাধিক ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন স্কুলের শিক্ষকবৃন্দ। কেবলমাত্র তৈলকুপী সরকারী প্রাথমিক বিদ্যালয় নয় সারা দেশের ন্যায় সাতক্ষীরা জেলার প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে সরকার ছুটির দিনে বই বিতরণ করে ব্যাপক সুনাম অর্জন করেছে।
##

তালা উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের নির্বাচনে কাদের-দাউদ প্যানেলের নিরঙ্কুশ জয়
ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে বৃহস্পতিবার তালা উপজেলা ইমারত শ্রমিক ইউনিয়নের দ্বি-বার্ষিJamal Pic 1 নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিরতিহীন ভাবে উপজেলার পাটকেলঘাটা বাজারের শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিল ৭৮২, নির্বাচন কমিশনের দায়িত্ব পালন করেছিলেন মিলন মুহুরী। উক্ত ভোটে গভীর রাত্রে কাদের-দাউদ প্যানেলের নিরঙ্কুশ বিজয়ের ফলাফল প্রকাশ করা হয়। যার মধ্যে সভাপতি আব্দুল কাদের বিশ্বাস সিংহ প্রতীক নিয়ে ৩৩৯ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছে। অপরদিকে ট্রাক প্রতীক নিয়ে সর্বোচ্চ ৩৫৩ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ঐ প্যানেলের জননন্দিত মেহনতী দিনমজুর মানুষের প্রতিবাদী কষ্ঠস্বর শেখ আবু দাউদ, সহ-সভাপতি শওকত আলী ও আরমান গাজী, সহ-সাধারণ সম্পাদক নন্দ পাল, সাংগঠনিক সম্পাদক নূর ইসলাম খোকা, সহ-সাংগঠনিক আব্দুর রাজ্জাক, প্রচার ও প্রকাশনা সম্পাদক জিয়াউর রহমান, দপ্তর সম্পাদক আবু সাইদ, অর্থ সম্পাদক আব্দুল গফ্ফার এবং ৫ জন সদস্য- নূর ইসলাম নুরু, মোঃ আমির আলী, রফিকুল ইসলাম, আবু বক্কর ও শফিকুল ইসলাম নির্বাচিত হয়েছে। তালা উপজেলায় ইমারত শ্রমিক ইউনিয়নে প্রতিদ্বন্দ্বি প্যানেল সুজাউদ্দীন ও হযরত আলী খোকনের প্যানেল চরমভাবে পরাজিত হয়েছে মেহনতী মানুষের কন্ঠস্বর কাদের ও দাউদ প্যানেলের কাছে।
##

পাটকেলঘাটার তৈলকুপী গ্রামের তরুণ সংঘের ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত
পাটকেলঘাটার তৈলকুপী গ্রামের প্রস্তাবিত তরুণ সংঘের আয়োজনে গত বৃহস্পতিবার দক্ষিণপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মাঠে সন্ধ্যা হতে গভীর রাত পর্যন্ত মিনি ক্রিকেট টুর্ণামেন্ট অনুষ্ঠিত হয়। খেলার শুরুতেই উদ্বোধনী খেলায় বক্তব্য রাখেন ৩নং সরুলিয়া ইউনিয়নের আওয়ামীলীগের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী নন্দিত শিক্ষক শেখ আব্দুল হাই, বিশিষ্ট সমাজসেবক লোকনাথ নার্সিং হোম’র পরিচালক পুলক কুমার পাল, ঐ গ্রামের মেম্বর প্রার্থী রফিকুল ইসলাম, রিপন সরদার ছাড়াও আরও অনেকেই বক্তব্য রাখেন। সমগ্র খেলাটি মন্টু সরদার’র উপস্থাপনায় তরুণ সংঘের সভাপতি আব্দুল আলিমের সভাপতিত্বে খেলাটি শেষ করা হয়। সারা রাত খেলা শেষে চ্যাম্পিয়ন পুরস্কার ছিনিয়ে নেয় বাউখোলা ক্রিকেট টিম ও রানার্সআপ পুরস্কার গ্রহণ করে পাটকেলঘাটা বন্ধু সংঘ।