পাটকেলঘাটা সংবাদ ॥ পল্লীবিদ্যুতের মিটার রিডার ছাটায়ের প্রতিবাদে অবস্থান ধর্মঘট


473 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা সংবাদ ॥ পল্লীবিদ্যুতের  মিটার রিডার ছাটায়ের প্রতিবাদে অবস্থান ধর্মঘট
অক্টোবর ২০, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল , পাটকেলঘাটা :
বৃহস্পতিবার সকাল ৯ টায় পল্লীবিদ্যুতের প্রধান গেটের সামনে মাথায় কাফনের কাপড় বেধে অবস্থান নেয়।‘‘শেখ হাসিনার উদ্যোগে, ঘরে ঘরে বিদ্যুৎ, অন্ন চাই, বস্ত্র চাই, চাকুরীতে পূনর্বহাল চাই’’- শ্লোগানে সারা দেশের ন্যায় দুই দিন ব্যাপী পূর্ব ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে পাটকেলঘাটার সাতক্ষীরা পল্লীবিদ্যুৎ সমিতির সদর দপ্তর প্রাঙ্গণে অবৈধ ছাটাই বন্ধ এবং চাকুরী স্থায়ী করণের দাবিতে অবস্থান ধর্মঘট পালিত হয়েছে। মিটার রিডার ও ম্যাসেঞ্জার কর্মচারীলীগ’র আয়োজনে পবিসের খুলনা বিভাগীয় সিনিয়র সহ-সভাপতি আতিয়ার রহমানের নেতৃত্বে অবস্থান ধর্মঘট অনুষ্ঠানে বক্তব্য রাখেন মিটার রিডার রবিউল ইসলাম, পলাশ বিশ্বাস সহ অনেকে । এ ব্যাপারে পাটকেলঘাটা পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) রবীন্দ্রনাথ দাস বলেন, মিটার রিডার ও ম্যাসেঞ্জারদের যাদের চুক্তিভিত্তিতে চাকরিতে নিয়োগ, চুক্তির মেয়াদ শেষ হলে তাদের চাকরি শেষ হবে এটাই নিয়ম।
####

পাটকেলঘাটায় যুবকের প্রবাসে মৃত্যু
কামরুজ্জামান মোড়ল , পাটকেলঘাটা প্রতিনিধি  ॥
পাটকেলঘাটার আচিতমতলা গ্রামের জাহাঙ্গীর মোড়ল (২৮) নামের এক যুবকের প্রবাসে কর্মকালীন সময়ে ক্রেনে আঘাত প্রাপ্ত হয়ে মৃত্যু হয়েছে। নিহতের লাশ দেশে ফিরিয়ে আনতে পরিবারের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হচ্ছে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, আচিমতলা গ্রামের আব্দুল রশীদ মোড়লের পুত্র জাহাঙ্গীর মোড়ল ৩ বছর আগে কাজের জন্য ওমান যায়। গত কুরবানীর ১৭ দিন পূর্বে বাড়িতে আসলে ২৫ তারিখে আবারও সে বিদেশে পাড়ি জমায়। দুই বোন একা ভাইয়ের সংসারে স্বাবলম্বীর হওয়ার জন্য ওমানের একটি পোর্টে কাজও ঠিক জুটিয়েছিল। ভাগ্যের নির্মম পরিহাস গত সোমবার শরীর অসুস্থ হলে তিনি ছুটি নেন। মালিকের কথামতো পুনরায় ১ ঘন্টা কাজ করার উদ্দেশ্যে তিনি যোগদান করেন। কপালের লিখন না যায় খন্ডন মঙ্গলবার কাজের ফাকে উপর থেকে ২ টন ওজনের মাল সহ একটি ক্রেন তার দিকে ঝুকে আসে। আতœ বাচার তাগিতে একটু হেলে পড়লে ক্রেনটি তার বুকে এসে স্বজোরে আঘাত করে। গুরুতর আহত অবস্থায় শ্রমিকরা তাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। একমাত্র পুত্রকে হারিয়ে শোকে বিহবল তার অসুস্থ পিতা আব্দুর রশীদ। ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে যেন শোকের ছায়া নেমে আসে। জাহাঙ্গীরের শৈশবের বন্ধু মনিরুজ্জামান বাবু জানান, গত ঈদে সে বাড়ি আসলে তার স্ত্রী অন্তঃসত্বা হয়। ওমানের একটি হিম ঘরে জাহাঙ্গীরের লাশ রাখা হয়েছে। তাকে আনার জন্য ঢাকায় যেতে হবে।

পাটকেলঘাটায় বিদ্যুৎস্পৃষ্টে এক ব্যক্তির মৃত্যু
কামরুজ্জামান মোড়ল , পাটকেলঘাটা প্রতিনিধি  ॥
পাটকেলঘাটার খলিষখালী ইউনিয়নের কাশিয়াডাঙ্গা বাজারের পাশে রাইস মিলে অসাবধানবসত বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। জাহাঙ্গীর মোল্ল্যার রাইস মিলে বুধবার বিকাল ৩ টায় এ ঘটনা ঘটে।
সূত্রে জানা যায়, রাঘবকাটি গ্রামের মৃত দবির খার পুত্র বশির খা (৫০) ঐ রাইস মিলে ধান চালের ব্যবসা করতেন। ঘটনার দিন কাজ শেষে ফ্যান চালুর জন্য সুইচ দিলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। নিহত বশির খা ৪ সন্তানের জনক বলে জানা যায়।