পাটকেলঘাটা সংবাদ ॥ প্রবল বর্ষণে ঘরবাড়ি, ফসলি জমি ও মৎস্য ঘেরের ব্যাপক ক্ষতি


499 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা সংবাদ ॥ প্রবল বর্ষণে ঘরবাড়ি, ফসলি জমি ও মৎস্য ঘেরের ব্যাপক ক্ষতি
আগস্ট ১১, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কামরুজ্জামান মোড়ল, পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি ॥
পাটকেলঘাটায় প্রবল বর্ষণে ঘরবাড়ি, ফসলি জমি এবং মৎস্য ঘেরের ব্যাপক ক্ষতি হয়েছে। অনেক এলাকায় ভেঙে পড়েছে বিদ্যূতের ব্যবস্থা। অনেকের কাচা এবং আধাপাকা ঘরবাড়ি ভেঙ্গে ধসে পড়েছে। পাশাপাশি ক্ষেতের ফসলি জমি এবং মৎস্য ঘেরের মাছ পানিতে ভেসে গেছে।
সরেজমিনে দেখা যায়, পাটকেলঘাটার দক্ষিণ পাড়ায় গাছ পড়ে কালভার্টের মুখ বন্ধ হয়ে জলাবদ্ধতায় আটকে পড়েছে ্স্থানীয় দায়পাড়াবাসী। ভূক্তভোগী ইমান আলী সরদারের বাড়ির সামনের রাস্তার কালভার্টের মুখে জেলা পরিষদের রোপন করা গাছ পড়ে গিয়ে পানি নিষ্কাষণের পথ আটকে পুরো এলাকায় জলমগ্ন অবস্থায় রয়েছে এবং বেশ কিছু গাছ হেলে পড়ায় চরম আতঙ্কে দিনাতিপাত করছে এলাকাবাসী। ফজর আলী সরদার প্রতিনিধিকে জানান, বাবা ইউএনও স্যারকে বলে কিছু একটা করুন। নইলে ঘরবাড়ি পড়ে গেলে আমরা যে দিশেহারা হয়ে যাব। এদিকে ফজর আলীর পুত্র সিরাজুল ইসলামের বাড়ির উপরে টিনের গাছ পড়ে দুমড়ে মুচড়ে গেছে এবং বসতবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে।
এদিকে থানার সরুলিয়া, কুমিরা, ইসলামকাটি, রাঢ়ীপাড়া, চৌগাছার এলাকাগুলোতে বসতবাড়ির উঠোনে জমি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। কৃষকের রোপিত আমনধান পানিতে তলিয়ে গেছে। অনেকে পুনঃরায় বাসযোগ্য করার নিমিত্তে আবারও নতুন করে তৈরী করার আপ্রাণ চেষ্টা করছে। অতিদ্রুত যাতে পানি নিষ্কাষনের করে বসবাসের পরিবেশ করা যায় তার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন ভূক্তভোগী এলাকাবাসী।
###

পাটকেলঘাটায় অব:প্রাপ্ত নায়েব হান্নান’র পরলোক গমন
কামরুজ্জামান মোড়ল, পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি ॥
পাটকেলঘাটার কুমিরায় অবঃপ্রাপ্ত নায়েব হান্নান বৃহঃবার দিবাগত রাত ৩ টার দিকে খুলনা হাসপাতালে নেওয়ার পথিমধ্যে  ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি….রাজিউন)।
পারিবারিক সূত্রে জানা যায়, থানার কুমিরা বাসষ্ট্যান্ড সংলগ্ন আমড়াতলা নামক স্থানে নিজ বাড়িতে দীর্ঘদিন বার্ধক্যের কারণে নায়েব আব্দুল হান্নান অসুস্থ ছিলেন। অবস্থার অবনতি হলে চিকিৎসার জন্য খুলনা ২৫০ শয্যা হাসপাতালে নেওয়ার পথিমধ্যে তার মৃত্যু হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি ১ ছেলে ১ মেয়ে এবং স্ত্রী সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। নায়েব আব্দুল হান্নান তালা উপজেলায় জীবনের বেশিরভাগ সময় চাকরির সুবাদে ভূমি অফিসে কাটিয়েছেন। দাফনের জন্য তার গ্রামের বাড়ী বাগেরহাট জেলায় নিজ গ্রামে নিয়ে যাওয়া হয়।
###

তালায় কলেজ ছাত্রদলের সভাপতির ভাইয়ের মৃত্যুতে শোক জ্ঞাপন
কামরুজ্জামান মোড়ল, পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি ॥
তালা সরকারী কলেজ ছাত্রদলের সভাপতি শেখ ইকবাল হোসেনের মেজো ভ্রাতা শেখ ফারুক হোসেন হৃদরোগে আক্রান্ত হয়ে তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্রে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে দায়িত্বরত চিকিৎসকের পরামর্শে খুলনা ২৫০ শয্যা নেওয়ার পথিমধ্যে মঙ্গলবার সকাল ১১ টায় তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি…..রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল (৪৫) বছর। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন কেন্দ্রীয় বিএনপির প্রকাশনা বিষয়ক সম্পাদক সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিব। তালা সরকারী কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক খান নাজমুল হুসাইন, যুগ্ন সম্পাদক মোজাফফর হোসেন, সাংগঠনিক সম্পাদক ইয়াসিন মোড়ল, সারমান ফারদিন সোহেল, মনিরুল ইসলাম, জহুরুল ইসলাম, রবিউল ইসলাম প্রমুখ।

####

 

খলিশখালীতে সরকারী কাজে বাধা দেওয়ায় দু’জন প্রেফতার

মাহফুজুর রহমান মধু, পাটকেলঘাটা  :
পাটকেলঘাটার খলিশখালী ইউনিয়নের দলুয়াখালে নেট পাটা অপসারন করতে যেয়ে খলিশখালী ইউপি দফাদার শের আলী  ও চোকিদার বিষ্টু পদ শারিরিকভাবে লাঞ্চিত হয়েছে। সূত্রে জানায, গতকয়েকদিন প্রবল বর্ষনের কারনে নিন্মঅঞ্চল প্লাবিত হওয়ায় খলিশখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাফ্ফার রহমানের নেতৃত্বে দলুয়া খালের নেট পাটা অপসারন করতে গেলে তাদেরকে বাধা প্রদান করে ও শারিরিক ভাবে লাজ্ঞিত করে রামপ্রসাদ মন্ডলও তার পুত্র তারক মন্ডল ।ঘটনাস্থল থেকে পুলিশ তাদের নেটপাটাসহ দু’জনকে গ্রেফতার করে ও তাদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।