পাটকেলঘাটা সংবাদ ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন


459 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা সংবাদ ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন
জানুয়ারি ১০, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু,পাটকেলঘাটা  প্রতিনিধি:
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষে রোববার সন্ধায় পাটকেলঘাটা পাঁচ রাস্তা মোড়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মতিয়ার রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ নুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সাতক্ষীরা জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু, আওয়ামী আইনজীবি পরিষদের সাধারণ সস্পাদক এড.শেখ আব্দুস সামাদ, সরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান, উপাধ্যক্ষ আতিয়ার রহমান, শেখ মন্জুরুল ইসলাম, আলমগীর হোসেন, যুবলীগ নেতা কাজী হিল্লোল, মাহবুব হোসেন মিন্টু, সাইদুজ্জামান পাইলট,তরিকুল, তালা উপজেলা ছাত্রলীগের সভাপতি সরদার মশিয়ার রহমান, সাধারণ সম্পাদক মেহেদী হাসান, শেখ মতিয়ার রহমান, মিনহাজ মুনমুন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মাহফুজুর রহমান মধু।
##

আমিরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ে নবীণ বরণ অনুষ্ঠান

পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি:
সাতক্ষীরার পাটকেলঘাটা আমিরুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণীর শিক্ষার্থীদের এক নবীন বরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। রোববার বেলা ১২ টায় বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবলুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিৎ সাধু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন তালা উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আলাউদ্দিন সরদার।
এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পাটকেলঘাটা হারুন-অর রশিদ কলেজের উপাধাক্ষ্য স ম আতিয়ার রহমান, অধ্যাপক সুব্রত দাশ, বাংলাদেশ টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি মোজাফ্ফর রহমান, বাইগুনি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক দিদারুল আলম, যুগীপুকুরীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোর্শারফ হোসেন, শিক্ষক মুজিবুর রহমান, আনন্দ কুমার পাল, শিক্ষার্থী সুনিতা দাশ, বৃষ্টি দাশ, সৌমেন সরকার, নিলা বিশ্বাস প্রমুখ।
অনুষ্ঠানে  ফুল দিয়ে ৬ষ্ট শ্রেণীতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
##

উত্তরণ পরিচালক শহিদুল ইসলামের মাতার মৃত্যুতে নিউজ ক্লাবের শোক

পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি:
বেসরকারি উন্নয়ন সংস্থা উত্তরণ এর পরিচালক শহিদুল ইসলামের মাতা আমেনা বেগমের মৃত্যুতে পাটকেলঘাটা নিউজক্লাবের পক্ষ থেকে শোক সন্তপ্ত পরিবার ও নিহতের আতœার শান্তি কামনা করে বিবৃতি দিয়েছেন পাটকেলঘাটা নিউজ ক্লাবের আহবায়ক মফিদুল ইসলাম, যুগ্ম আহবায়ক আবু হোসেন, সদস্য মোঃ মুজিবুর রহমান, আমিনুর রহমান সোহাগ, হেলাল উদ্দীন, মাহফুজুর রহমান মধু , রিপন হোসাইন প্রমুখ।
##

‘বিতর্ক প্রতিযোগীতা যুক্তিনির্ভর সমাজ গঠনে সহায়ক’
মাহফুজুর রহমান মধু,পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি:
তালা উপজেলা পরিষদের চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার বলেছেন,বিতর্ক প্রতিযোগীতা যুক্তিনির্ভর সমাজ গঠনে সহায়ক। আমরা যুক্তিহীন বর্বর সমাজ চাইনা। আমরা যুক্তিপূর্ণ আলাপ আলোচনার মাধ্যমে একটি সুশীল সমাজ গঠন করতে চাই।
তিনি রোববার দুপুরে পাটকেলঘাটা থানার সরুলিয়া দ্বি-মুখী মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল ও মাদ্রাসার শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে বিতর্ক প্রতিযোগীতা উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কখা বলেন।
সরুলিয়া দ্বি-মুখী মাধ্যমিক বিদ্যালয় ও সরুলিয়া কিয়ামিয়া আদর্শ দাখিল মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি,বিশিষ্ট ব্যবসায়ী রোটারিয়ান আব্দুল লতিফ সরদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা কৃষক লীগের সভাপতি বিশ্বজিত সাধু, রোটারিয়ান অধ্যাপক ভূধর সরকার, রোটারিয়ান হাসান মাহমুদ,কলারোয়া উপজেলা শিক্ষক সমিতির সভাপতি আমানউল্লাহ আমান, শিক্ষক নেতা ইবাদুল হক,এড. নর নারায়ন ঘোষ, সরুলিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান, সাধারন সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান,সুপার মাওঃ আব্দুর রউফ,প্রধান শিক্ষক আমিরুল ইসলাম প্রমুখ।
সভাপতির স্বাগত বক্তব্যে আব্দুল লতিফ সরদার বলেন, বাকী জীবনে আমি জনগনের সেবা করতে চাই। বিশেষ করে সরুলিয়া এলাকার শিক্ষার্থীদের কল্যাণে আমি নিরলসভাবে কাজ করে যেতে চাই।
এর আগে সরুলিয়া দ্বি-মুখী মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল ও মাদ্রাসার শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে মনোজ্ঞ বিতর্ক প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। শিক্ষক পর্যায়ে বিতর্কের বিষয় ছিল,‘‘ উচ্চতর পারিতোষিক ছাড়া সুষ্ঠ পাঠদান আদৌ সম্ভব নয়’’। এর পক্ষে অংশগ্রহন করেন মাদ্রাসার শিক্ষক জাহাঙ্গীর হোসেন, সুশান্ত নন্দী ও মনিরুল ইসলাম। বিপক্ষে অংশগ্রহন করেন স্কুলের শিক্ষক সুশংকর ঘোষ,আবুল কাসেম ও শাহানাজ পারভীন। অপরদিকে শিক্ষার্থীদের মধ্যে বিতর্কের বিষয় ছিল‘‘উচ্চতর নম্বর প্রাপ্তিই শিক্ষার একমাত্র লক্ষ্য নয়’’। এর পক্ষে অংশগ্রহন করে মাদ্রাসার শিক্ষার্থী সাবিনা খাতুন,কিবরিয়া হোসেন ও তাবাচ্ছুম সাবিহা। অপরদিকে এর বিপক্ষে অংশগ্রহন করে বিদ্যালয়ের সেতু ঘোষ,ইমামুল ইসলাম ও সানজিদা খাতুন। মডারেটরের দায়িত্ব পালন করেন অধ্যাপক ভূধর সরকার। বিচারকের দায়িত্ব পালন করেন বিদ্যালয়ের সাবেক সভাপতি আলহাজ্ব শামসুদ্দীন সরদার,কুমিরা বহুমুখি মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নিসারউদ্দীন ও প্রভাষক কল্যাণ ঘোষ। প্রতিযোগীতায় উভয় দলকে যুগ্নভাবে বিজয়ী ঘোষনা করা হয়।
পরে সভাপতি আব্দুল লতিফ সরদার দু’শিক্ষাপ্রতিষ্ঠানে চার লাখ করে আট লাখ টাকার অনুদান দেন। এছাড়া আব্দুল লতিফ বৃত্তি প্রকল্প থেকে মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রদানের ঘোষনা দেয়া হয় । র্

পাটকেলঘাটায় দুঃসাহসিক চুরি সংঘটিত
পাটকেলঘাটা (সাতক্ষীরা) প্রতিনিধি ॥
পাটকেলঘাটায় দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে । জানা গেছে থানার হাইস্কুল রোডে মল্লিক কম্পিউটার ও ট্রেনিং সেন্টারে শনিবার গভীর রাতে চুরি সংঘটিত হয়্।  এসময় চোরেরা দোকানে সার্টারের তালা ভেঙ্গে দোকানে প্রবেশ করে একটি মনিটর,হাডডিক্স,র‌্যাম,ল্যাপটব,মডেমসহ অসংখ্যা জিনিস পত্র নিয়ে যায় । যার আনুমানিক মূল্য ১লাখ টাকা । এঘটনায় পাটকেলঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে কেউ গ্রেফতার হয়নি।