পাটকেলঘাটা সংবাদ ॥ বাজারের জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার উদ্বোধন


429 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পাটকেলঘাটা সংবাদ ॥ বাজারের জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার উদ্বোধন
জুলাই ১২, ২০১৬ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

মাহফুজুর রহমান মধু,পাটকেলঘাটা  :
পাটকেলঘাটার সরুলিয়া ইউনিয়নের ঐতিহ্যবাহী বানিজ্য কেন্দ্র পাটকেলঘাটা বাজারের জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থার উদ্বোধন করেন তালা সহকারী কমিশনার (ভুমি) জুলিয়া সুকাইয়না । মঙ্গলবার বেলা ১২টায়  তিনি পাটকেলঘাটা বাজারের কাউ¯িœল রোডের পুরাতন কাপড় হাটার সামনের রাস্তাটির ভিতর দিয়ে পাইপের মাধ্যমে পানি নিস্কাষনের ব্যবস্থার উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন সরুলিয়া ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান ইউপি সদস্য হাফিজুর রহমান,শেখ আঃ আজিজ, পরিতোষ দাশ, শেখ আজিজুর রহমান, সবিতা রানী সহ সকল সদস্য, ব্যবসায়িক সহ শতাধিক গণ্যমান্য ব্যক্তি। উদ্বোধনের পুর্বে বাজারের জলাবদ্ধতা এলাকা পরিদর্শন করেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার,ভাইস চেয়ারম্যান ইখতিয়ার হোসেন, ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক বিশ্বাস আতিয়ার রহমান,মাহফুজুর রহমান মধু প্রমুখ।

বর্তমান চেয়ারম্যান দায়িত্ব গ্রহনের পর থেকে পাটকেলঘাটা বাজারের জলাবদ্ধতা নিরসনের ব্যাপারে তড়িৎ ব্যবস্থা গ্রহনের ফলে বাজারের বিভিন্ন পয়েন্ট থেকে পানি দ্রুত নেমে যেতে শুরু করেছে। একটু  বৃষ্টিতেই পাটকেলঘাটা বাজারের  নি¤œাঞ্চলের বাড়ীঘর, দোকানপাট ও রাস্তাঘাট প্লাবিত হয়। এলাকা ঘুরে দেখা গেছে বাজারের পল্লিবিদ্যুৎ রোড, হাইস্কুল রোড, গরুহাটা রোড,খেয়াঘাট রোড ও বাজারের গুরুতপুর্ন জায়গা গুলো দোকানদাররা সংকুচিত করে রেখেছে, যে কারনে পানি চলাচলে বাধা হয়ে দাড়িয়েছে। একটু বৃষ্টি হলেই এলাকায় পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হচ্ছে। বৃষ্টিতে আবাসিক এলাকা ও রাস্তার উপর প্রায় দেড় থেকে ২ফুট পর্যন্ত পানি জমে থাকার কারণে বসবাস ও চলাচলে মারাত্মক অসুবিধার সৃষ্টি হচ্ছে। এদিকে লক্ষ্য রেখে ভুক্তভোগী লোকজনকে সাথে নিয়ে স্থানীয় চেয়ারম্যান দায়িত্বভার গ্রহনের পরপরই প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করে যাচ্ছেন। প্রতিবছর সরকার এ বাজার হতে ইজারাসহ বিভিন্ন খাত হতে প্রায় অর্ধকোটি টাকা রাজস্ব আদায় করে। কিন্তু অবহেলিত এ বাজারের পানি নিস্কাশন,রাস্তাঘাট নির্মানসহ সার্বিক উন্নয়নে আশানুরূপ বরাদ্দ হয়নি। যার ফলে এ বাজারের ব্যবসায়ী ও আবাসিক বাসিন্দাদের বসবাস কমতে কমতে শুরু করেছে। যার প্রেক্ষিতে বাজারের শ্রীহীনসহ সরকারের রাজস্¦ আয় হ্রাস পাওয়ার সম্ভাবনা বিদ্যমান।
###

পাটকেলঘাটায় ৩ জুয়াড়ীর  ভ্রাম্যমান আদালতে জরিমানা

পাটকেলঘাটা  প্রতিনিধি :
পাটকেলঘাটা থানা পুলিশের অভিযানে জুয়া খেলার দায়ে ৩জকে আটক করে  পুলিশ। পুলিশ জানায় থানার  নগরঘাটা গ্রামের শাহাদৎ সরদারের পুত্র আবুল হোসেন (৩০) , একই গ্রামের মৃত জোহর আলীর  পুত্র মেহের আলী (৩২) মোহাম্মদ সরদারের  পুত্র রফিবকুল ইসলাম  (২৮) কে জুয়া খেলা অবস্থায় আটক করে   । মঙ্গলবার  তালা সহকারী কমিশনার (ভুমি) জুলিয়া সুকায়না তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করে ছেড়ে দেন।