পায়রাডাঙ্গা থেকে সাতক্ষীরা সার্কিট হাউজ বকচারার মোড় পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা


357 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পায়রাডাঙ্গা থেকে সাতক্ষীরা সার্কিট হাউজ বকচারার মোড় পর্যন্ত রাস্তার বেহাল অবস্থা
নভেম্বর ৭, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল শাহাদাৎ(জাকির) :
সদর উপজেলায় পায়রাডাঙ্গা হতে সাতক্ষীরা সার্কিট হাউজের  (বকচারার মোড়) রাস্তা পর্যন্ত জনসাধারণের চলাচলের অনুপযোগী হয়ে গেছে। বকচরা, পরাদহা, তেতুলতলা ও পায়রাডাঙ্গা এলাকায় রাস্তার মধ্যে একটু বর্ষা হলেই পানি জমে যায় এবং জনসাধারণ চরম দূর্ভোগে পড়ে।

রাস্তাটি দিয়ে বৈকারী, ঘোনা, শিবপুর  সহ চারটি ইউনিয়নের হাজার হাজার মানুষ চলাচল করে। কৃষিপণ্য আনা নেওয়া ও স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের চলাচলে খুবই দূর্ভোগ পোহাতে হয় তাদের। এর ফলে বেশি টাকা করে ভাড়া গুনতে হচ্ছে পথচারীদের,

নাম প্রকাশ্য অনিচ্ছুক অনেকে বলেন রাস্তাটি খারাপ থাকায় নিদিষ্ট সময়ে তেমন গাড়ি পাওয়া যায় না, আর যাদের পাওয়া যযায় তাদেরকে ডাবল ভাড়া দিতে হয় যাতায়াতের জন্য। এছাড়া সুস্থ মানুষ এই রাস্তাদিয়ে চলাচল করলে অসুস্থ হয়ে বাড়ি ফিরছে।

তাছাড়া রাস্তাটি খারাপ থাকাই প্রতিনিয়ত ছোট বড় দূর্ঘটনা ঘটছে। উল্লেখ্য, ২০১৩ সালের ২৮শে ফেব্রুয়ারির পর থেকে দেশ জুড়ে জামাত শিবিরের তান্ডব চলাকালীন পায়ড়াডাঙ্গা থেকে সার্কিট হাউজের মোড় পর্যন্ত রাস্তার চিরচেনা রূপটি হারিয়ে যায়

জামাত শিবির দ্বারা শিবপুরে গণহারে রাস্তাঘাট কেটে দেওয়া ও রাস্তার পাশে সরকারি গাছে নির্ধন করে রাস্তার মাঝে ফেলিয়ে রাখার কারনে। এর ফলে কয়েক বছর কেটে গেলেও উক্ত রাস্তাটিতে উন্নয়নের ছোয়া লাগেনি।

এর ফলে (পায়ড়াডাঙ্গা – সার্কিট হাউজের) রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে যায়। মাঝে মাঝে গ্রামবাসীরা নিজেদের খরচে রাস্তাটির বিভিন্ন গর্ত মেরামত করলেও আবার সেটি খারাপ হয়ে গেছে। যেটি বর্তমানে চলাচলের জন্যে মোটেও উপযুক্ত নয়।

এজন্য এলাকার সর্বস্তরের মানুষ এলজিইডির নির্বাহী প্রকৌশলীর নিকট রাস্তাটি আশু সংস্কারের দাবি জানান।

##