পিডিবির সাবেক চেয়ারম্যানকে গলা কেটে হত্যা


320 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পিডিবির সাবেক চেয়ারম্যানকে গলা কেটে হত্যা
অক্টোবর ৫, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি
রাজধানীর বাড্ডায় বাসায় ঢুকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান খিজির খানকে (৬৫) গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। সোমবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে বলে সমকালকে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান জোনের  অতিরিক্তি পুলিশ কমিশনার (এডিসি) মোরশেদ আলম।

তিনি সমকালকে বলেন, খবর পাওয়ার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হত্যারহস্য উদ্ঘাটনের চেষ্টা চলছে।

তাৎক্ষণিকভাবে হত্যার কারণ সম্পর্কে জানা যায়নি।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা যায়, বাড্ডার গুদারাঘাট এলাকার কাইয়ুম কমিশনারের বাড়ির বিপরীতে ছয় তলা ভবনের একটি ভবনের তৃতীয় তলায় পরিবারের সঙ্গে থাকতেন খিজির খান। তার মালিকানাধীন এই ভবনটির দোতলায় রয়েছে মোহাম্মদীয়া খানকাহ শরীফ। সোমবার রাত ৮টার দিকে ৪-৫ দুর্বৃত্ত তৃতীয় তলার বাসায় ঢুকে ধারাল অস্ত্র দিয়ে গলা কেটে খিজিরকে হত্যা করে পালিয়ে যায়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, খিজির খান ২০০৬ থেকে ২০০৮ পর্যন্ত বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান ছিলেন।

পুলিশ বলছে, খিজির খান ধর্মপ্রাণ মানুষ ছিলেন। খানকাহ শরীফ তিনিই প্রতিষ্ঠা করেন। তাকে কেন হত্যা করা হলো তা এখনও স্পষ্ট নয়। তবে হত্যার ধরন দেখে মনে করা হচ্ছে, এটি ধর্মীয় উগ্রপন্থিদের কাজ হতে পারে।

এর আগে উগ্রপন্থিদের হাতে এমন কয়েকটি হত্যার ঘটনাও ঘটেছে। গত বছরের ২৭ আগস্ট রাতে রাজধানীর পূর্ব রাজাবাজারের বাসায় ঢুকে টেলিভিশনে ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক মাওলানা ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা। এর আগে গোপীবাগে বাসায় ঢুকে কথিত পীর লুৎফুর রহমানসহ ছয়জনকে একইভাবে হত্যা করা হয়।