পি কে হালদারকে আইনি প্রক্রিয়ায় ফেরত পাঠাবে ভারত : দোরাইস্বামী


37 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পি কে হালদারকে আইনি প্রক্রিয়ায় ফেরত পাঠাবে ভারত : দোরাইস্বামী
মে ১৭, ২০২২ Uncategorized
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী জানিয়েছেন, ব্যাংকের বড় কর্মকর্তা হিসেবে পরিচিত প্রশান্ত কুমার (পি কে) হালদারকে আইনি প্রক্রিয়া শেষে বাংলাদেশে ফেরত পাঠানো হবে। তবে তাকে ভারত থেকে ফেরত আনতে সময় লাগতে পারে।

মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠকের পর তিনি সাংবাদিকদের এ কথা বলেন। বিক্রম দোরাইস্বামী জানান, পররাষ্ট্র সচিবের সঙ্গে তার (পি কে হালদার) বিষয়ে কথা হয়েছে। এটি উভয়পক্ষের নিয়মিত সহযোগিতার একটি অংশ। এটি একটি আইনি প্রক্রিয়ার বিষয়। আমাদের কাছে যে ধরনের তথ্য রয়েছে, তার ভিত্তিতে একটা সময় বাংলাদেশকে জানানো হবে। তবে আপনাদের বুঝতে হবে, এটি কিন্তু কোনো বড়দিনের কার্ড বিনিময় নয়। এ ধরনের বিষয়ে আইনি প্রক্রিয়া অনুসরণ করা হয়। সেটি ধীরে ধীরে হতে দিন। এনিয়ে আমরা বাংলাদেশের সঙ্গে কাজ করছি।
তিনি বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে যে কোনো ধরনের অপরাধমূলক তৎপরতা প্রতিরোধের লক্ষ্যে সহযোগিতা রয়েছে। বাংলাদেশ এরই মধ্যে ভারতের সংশ্লিষ্ট সংস্থাকে তথ্য দিয়েছে। আমরা সেটা যাচাই-বাছাই করছি। এ ক্ষেত্রে পুরোপুরি আইনি প্রক্রিয়া অনুসরণ করা হবে। অপরাধীদের দমনে বাংলাদেশ ও ভারত সহযোগিতা অব্যাহত রেখেছে।