পুলিশের আন্তরিক প্রচেষ্টায় শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব : ইসি সচিব


285 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পুলিশের আন্তরিক প্রচেষ্টায় শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব : ইসি সচিব
নভেম্বর ২২, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

পুলিশ বাহিনীর আন্তরিক প্রচেষ্ঠা থাকলে একটি শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠান সম্ভব বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে আইন-শৃঙ্খলা বিষয়ে বিশেষ সভার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

ইস সচিব বলেন, জাতীয় সংসদ নির্বাচন একটি বিশাল কর্মযজ্ঞ। সুষ্ঠু, শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে পুলিশ একটি অন্যতম সংস্থা। তাদের আন্তুরিক প্রচেষ্টার মাধ্যমে একটি শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব।

দেশবাসিকে একটি অবাধ, সুষ্ঠু, ও নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়ার জন্য নির্বাচন কমিশন বদ্ধ পরিকর বলেও জানান তিনি।

হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। আগামী ৩০ ডিসেম্বর দেশব্যাপী নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রতিটি সংসদীয় এলাকার জন্য রিটার্নিং ও সহকারি রিটার্নিং অফিসার নিয়োগ করা হয়েছে।

তিনি জানান, নির্বাচন সম্পর্কিত আইন, বিধিবিধান, পরিপত্র, প্রজ্ঞাপনসহ অন্যান্য প্রয়োজনীয় নির্দেশনা ইতোমধ্যে জারি করা হয়েছে। আরো অনেক নির্দেশনা জারি করা হবে। নির্বাচন পরিচালনা বিষয়ে সকল রিটার্নিং, সহকারি রিটার্নিং অফিসারদেরকে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ব্রিফ করা হয়েছে। স্থানীয় পর্যবেক্ষকদেরকেও ব্রিফ করা হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন- চার নির্বাচন কমিশনার, মহাপুলিশ পরিদর্শক (আইজিপি), জননিরাপত্তা বিভাগের সচিব, ডিএমপি কমিশনার, এনআইডি উইংয়ের ডিজি, ইসির অতিরিক্ত সচিব, বিভিন্ন রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক, মেট্রোপলিটনের কমিশনারসহ ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।