পৃথিবীর অর্থনীতিবিদদের কাছে বাংলাদেশ একটি বিস্ময়


385 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পৃথিবীর অর্থনীতিবিদদের কাছে বাংলাদেশ একটি বিস্ময়
জুলাই ২২, ২০১৫ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডেস্ক:
পৃথিবীর অর্থনীতিবিদদের কাছে বাংলাদেশ একটি বিস্ময় বলে মন্তব্য করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

মঙ্গলবার (২১ জুলাই) সন্ধ্যায় টাঙ্গাইলের ধনবাড়ী ইয়ূথ ক্লাব আয়োজিত চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, এ উপমহাদেশের কোনো দেশ তার জিডিপি ধরে রাখতে পারেনি, ধরে রেখেছে শুধু বাংলাদেশ। আমরা আমাদের জিডিপি ৬.৫১ এ ধরে রেখেছি।

তিনি বলেন, যে জাতির স্বপ্ন নেই সে জাতি তার ভবিষ্যত রচনা করতে পারেনা। স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন উন্নত দেশ গড়ার। সে পথেই আমরা ইতোমধ্যে নিম্ন মধ্যম আয়ের দেশ হিসেবে স্বীকৃতি পেয়েছি।

প্রতিমন্ত্রী আরও বলেন, একটি জাতির জন্য শিক্ষা খুবই গুরুত্বপূর্ণ। শিক্ষিত জাতি ও জনগোষ্ঠী ছাড়া কোনো সমাজ-রাষ্ট্র উন্নত হতে পারে না। তাই নিরক্ষর মুক্ত রাষ্ট্র গড়তে শেখ হাসিনার সরকার শিক্ষাকে বেশি গুরুত্ব দিয়েছে।

ধনবাড়ী নওয়াব ইনস্টিটিউশন মাঠে  ‘শত আশা-২০১৫’ শীর্ষক ওই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধনবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহমাদ ফরিদ।

রবিউল আলম শাহীন ও সুলতানা রাজিয়ার সঞ্চালনায়  অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সমাজ সেবক রঞ্জিত চন্দ্র সাহা, অভিনেতা জয়ন্ত চট্টোপাধ্যায়, ছড়াকার আসলাম সানী, পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন রহমান, বিশিষ্ট চিকিৎসক মো. আল কামাল আব্দুল ওয়াহাব, ওয়ালটন গ্রুপের উপ-পরিচালক ফিরোজ আলম।

সাংস্কৃতি পর্বে সঙ্গীত পরিবেশন করেন আঁখি আলমগীর, পলাশ ও স্থানীয় শিল্পীরা।