পেনাল্টি মিসের খেসারত দিল সিটি


106 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পেনাল্টি মিসের খেসারত দিল সিটি
এপ্রিল ১০, ২০১৯ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

বড় ম্যাচে হিগুয়েইন আর আগুয়েরোর গোল মিস করার বেশ খ্যাতি আছে। মঙ্গলবার রাতেও টটেনহ্যামের নতুন স্পার স্টেডিয়াম গোল মিস করলেন আর্জেন্টিনা স্ট্রাইকার সার্জিও আগুয়েরো। ম্যাচের তখন মাত্র ১৩ মিনিট। নায়ক হলে গেলেন ফ্রান্স গোলরক্ষক হুগো লরিস। আর খলনায়ক আগুয়েরো।

ওই পেনাল্টি শুধু সুযোগ মিস নয়। টটেনহ্যামের মাঠে অ্যাওয়ে গোলও হাতছাড়া। আর প্রতিপক্ষের মাঠ থেকে গোল করে আসা মানে সেমিতে অর্ধেক পা দিয়ে রাখা। ম্যাচের শুরুতে গোল করতে পারলে চাপে পিষ্ট হতো স্পাররা। কিন্তু পেপ গার্দিওয়ালার দল সুযোগটা নিতে পারলো না। উল্টো ম্যাচের ৭৮ মিনিটে খেল গোল। সন হিউয়েন মিনের ওই গোলে ১-০ ব্যবধানে জিতে মাঠ ছাড়ে স্পাররা।

ঘরের মাঠে মৌরিসিও পচেত্তিনোর শিষ্যরা অবশ্য দারুণ ফুটবল খেলেছে। বল দখলের লড়াইয়ে ম্যানসিটির সঙ্গে পেরে ওঠেনি তারা। পেরে ওঠারও কথা নয়। টটেনহ্যাম সে চেষ্টাও হয়তো করেনি। তাদের মনোযোগ ছিল আক্রমণের দিকে। ঘরের মাঠে জিতে প্রথম লেগে এগিয়ে থাকার দিকে। স্পাররা তা পেরেছেও।

ম্যাচের ৪৩ ভাগ বল পায়ে রেখেও তারা গোলের লক্ষ্যে দারুণ চারটি শট নিয়েছে। তা থেকে গোল পেয়েছে একটি। তবে পেপ গার্দিওয়ালার দলকে চাপে রেখেছে তারা। সিটি গোলে শট নিতে পেরেছে মোটে দুটি। প্রথম লেগে ১-০ গোলের জয়টা নিয়ে অবশ্য খুব সন্তুষ্টির সুযোগ নেই পচেত্তিনোর। সামনের লেগে সিটির মাঠে গিয়ে নিজেদের রক্ষা করে ফিরতে হবে তাদের।

দারুণ এই জয়ের দিনে টটেনহ্যাম অবশ্য খারাপ খবর পেয়েছে। দলের সেরা তারকা হ্যারি কেন ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছেন। তিনি গোড়ালির ইনজুরিতে পড়েছেন। ক’দিন আগেই তিনি ফিরেছেন ইনজুরি থেকে। ইংলিশ লিগে সেরা চারের লড়াই জমে উঠেছে। চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তার ইনজুরি বড় চিন্তার ব্যাপার কোচের জন্য।