পৈত্রিক ভিটে ও জীবনের নিরাপত্তা দাবি করে (৩য় লিঙ্গের) সোনালীর সংবাদ সম্মেলন


547 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পৈত্রিক ভিটে ও জীবনের নিরাপত্তা দাবি করে (৩য় লিঙ্গের) সোনালীর  সংবাদ সম্মেলন
সেপ্টেম্বর ৩০, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

যেখানে বর্তমান সরকার ৩য় লিঙ্গের মানুষের অধিকার আদায়ে বদ্ধপরিকর। সামাজিক মর্যাদা দিতে কাজ করে যাচ্ছে। অথচ কালিগঞ্জের সোনালীকে পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদের পায়তারা করছে তারই আতœীয় স্বজনা। ৩য় লিঙ্গের মানুষ হয়ে জন্ম বলে তার পাশে কি কাউকে পাবে না ?

কালো, ফর্সা, মেয়ে-ছেলে সব কিছুই তো মহান আল¬াহর সৃষ্টি। তেমনি ৩য় লিঙ্গ তাও তো বিধাতার হাতে তাহলে কেন সে তার পৈত্রিক ভিটে ছাড়তে হবে? কেন তার মাথা গোজা ঠাই টুকুও কেড়ে নেওয়া হবে। বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলনে কালিগঞ্জ উপজেলার মাগুরালী গ্রামের মৃত পিয়ার আলীর ছেলে (৩য় লিঙ্গ) মোহাম্মাদ আলী (সোনালী) এসব কথা বলেন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, আমরা ৪ ভাই ৫ বোন। সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতার মাগুরালী মৌজায় ২০ শতক জমির উপর আমার পিতার পৈত্রিক বসত ভিটা। আমাদের দাদা ৪ ভাইয়ের নামে ওই ২০ শতক জমি লিখে দেন। আমার অংশ অনুযায়ী আমি ঘর বেঁধে বাস করছি। কিন্তু আমার ভাইপো সাইফুল আমার ঘর ভেঙ্গে উচ্ছেদ করতে বিভিন্ন ষঢ়যন্ত্র করে যাচ্ছে। এমন কি আমাকে মেরে ফেলার চেষ্টা করে। সে অনেকবার আমাকে মেরে সয্যশায়ী করেছে। গত ২০ সেপ্টেম্বর ১৫‘ আমার ভাই সওগাদ কারিকর, ভাইপো সাইফুল তার, মা আনিছা বিবি, বোন আয়শা ও তার স্ত্রী নাছিমা আমার পৈত্রিক ভিটা থেকে উচ্ছেদ করার জন্য বেদম মার পিট করে। আমার ঘর ভেঙে পথ তৈরি করতে চায়।

আমি বাধা দেওয়ায় তারা এত বেশি আমাকে মেরেছিল যে আমি সংঙ্গাহীন হয়েছিলাম। আমাকে ওরা মেরে ফেলতে চেয়েছিল, অল্পের জন্য বেঁচে আছি। ২০ সেপ্টেম্বর থেকে ২৭ সেপ্টেম্বর কালিগঞ্জ হাসপাতালে চিকিৎসাধীন থাকি।এরপর সাইফুল হুমকি দেয় থানায় মামলা করলে মেরে লাশ ইছামতি নদীতে ফেলে দিবে।

এঘটনায় জীবনের নিরাপত্তা ও পৈত্রিক ভিটেবাড়ীতে শান্তিপূর্ণ বসবাস করার জন্য সাতক্ষীরা জেলা পুলিশ সুপারের আশুহস্থক্ষেপ কামনা করেছেন।

প্রেস বিজ্ঞপ্তি