পৈত্রিক সম্পত্তি জবরদখল পাইতারার প্রতিবাদে সংবাদ সম্মেলন


192 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পৈত্রিক সম্পত্তি জবরদখল পাইতারার প্রতিবাদে সংবাদ সম্মেলন
এপ্রিল ১৭, ২০২১ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া ॥
সাতক্ষীরার কলারোয়ায় পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে জবর দখলে নেওয়ার পাইতারা করার অভিযোগে সংবাদ সম্মেলন করা হয়েছে। শনিবার দুপুরে কলারোয়া প্রেসক্লাবে জমির মালিক উপজেলার দেয়াড়া ইউনিয়নের পশ্চিম খোরদো (উলোডাঙ্গা) গ্রামের মৃত নরিম গাজির ছেলে মিজানুর রহমান এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে তিনি তার লিখিত বক্তব্যে বলেন, একই গ্রামের আফিলউদ্দীন গাজির ছেলে বাবলা গাজি (সম্পর্কে চাচাতো ভাই) খোরদো মৌজায়, জে এল নং-১০৩, খতিয়ান-নং হাল ৫৪৫, হাল-১১৩৩ নং দাগের ৩৩ শতক জমির মধ্যে ৩ শতক জমির মালিক হিসেবে ভোগ দখল করে। কিন্তু সম্প্রতি বাবলা গাজি পৌনে ৯ শতক জমি জবর দখল করার পাইতারা শুরু করে। বিষয়টি নিয়ে কয়েকবার স্থানীয় গন্যমান্যদের নিয়ে শালিষে বৈঠকে মিমাংসা করে উক্ত জমির সীমানা নির্ধারণ করে দেন তারা।
কিন্তু বাবলা গাজি কোন প্রকার আইন কানুন না মানিয়া ওই জমি নিয়ে গত ১৬ এপ্রিল সাংবাদিকদের নিকট ভুল তথ্য দিয়ে অন লাইন “সমাজের আলো” নিউজ পোর্টালসহ বিভিন্ন পত্রিকায় স্থানীয় খোরদো পুলিশ ক্যাপের ইনচার্জ মামুনকে জড়িয়ে মিথ্যা সংবাদ পরিবেশন করিয়েছেন বলে তিনি তার লিখিত বক্তব্যে বলেন।
সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, শনিবার (১৭ এপ্রিল) সকালে প্রতিবের্শী মৃত মজিদ বক্সের ছেলে হারুন ও হারুনের ছেলে আরিফ হোসেন লাল্টুর নেতৃত্বে বাবলা গাজি ও তার স্ত্রী আনোয়ারা খাতুন পূর্ব পরিকল্পিতভাবে লোহার রড, ধারালো দা, বাঁশের লাঠিসহ দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে ওই জমিতে প্রবেশ করে জমি দখলের উদ্দেশ্যে খুটি পুতে চাল দেওয়ার চেষ্টা চালায়। এ সময় আমিসহ আমার পরিবারের লোকজন বাধা দিতে গেলে আমাদেরকে খুন জখম করার হুমকী-ধামকী দিয়ে তাড়িয়ে দেয়।

বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে আইন শৃংখলাবাহিনীসহ উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সু-দৃষ্টি কামনা করেন।