পৌর নির্বাচন : কলারোয়ায় ৬ স্তরের নিরাপত্তাবলয়


345 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পৌর নির্বাচন : কলারোয়ায় ৬ স্তরের নিরাপত্তাবলয়
ডিসেম্বর ২৯, ২০১৫ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কে এম আনিছুর রহমান,কলারোয়া (সাতক্ষীলা) প্রতিনিধি :
সাতক্ষীরার কলারোয়ায় কাল পৌরসভা নির্বাচনে সুষ্ঠভাবে ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন প্রশাসন। ভোট কেন্দ্রে ও এর আশেপাশে ছয় স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। কড়া নিরাপত্তার মধ্য দিয়ে মঙ্গলবার দুপুরে ভোট কেন্দ্রগুলোতে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম ভোট কেন্দ্রে পৌছে দেওয়া হয়েছে। কলারোয়া পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে ভোট গ্রহনের জন্য ইতোমধ্যে প্রস্তুত রাখা হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য বিপুল সংখ্যক পুলিশ, র‌্যাব ও আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে ২০ জন নিরাপত্তাকর্মী দায়িত্বে নিয়োজিত থাকবেন। এর মধ্যে (প্রত্যেক কেন্দ্রে ) একজন এসআইয়ের নেতৃত্বে গুরুত্বপূর্ণ কেন্দ্রে ৮ জন পুলিশ ও সাধারন কেন্দ্রে ৭ জন পুলিশ ও ১২ জন আনসার সদস্য থাকবেন। এর বাইরে ৪জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৪টি ভ্রাম্যমান টিম কাজ করবেন। এ ছাড়া একজন সহকারী পুলিশ সুপার তদারকির দায়িত্বে থাকবেন বলে জানা গেছে।
কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম জানান, ভোট গ্রহনের জন্য কঠোর নিরাপত্তা নিশ্চিত করতে কয়েক স্তরের নিরাপত্তাবলয় কাজ করবেন।
কলারোয়া পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে ১৮ হাজার ৫২৫ জন ভোটারের মধ্যে ৯ হাজার ১০৪ জন পুরুষ ও ৯ হাজার ৪২১ জন নারী ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহন চলবে বলে জানা যায়।
##

সোনাবাড়ীয়া প্রাথমিক বিদ্যালয়ের ফল প্রকাশ
কে এম আনিছুর রহমান,কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি
সাতক্ষীরার কলারোয়ার ১৭নং সোনাবাড়ীয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় বিদ্যালয় প্রাঙ্গনে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- স্থানীয় ইউপি চেয়ারম্যান এস.এম শহিদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন- সোনাবাড়ীয়া সম্মিলিত মাধ্যমিক বিদ্যালযের প্রধান শিক্ষক আখতার আসাদুজ্জামান (চাঁন্দু), প্রাক্তন শিক্ষক আলহাজ্ব আলাউদ্দীন, আলহাজ্ব অজিয়ার সরদার, ইউপি সদস্যা রেহেনা খাতুন, আইয়ূব আলী, নয়ন রঞ্জন মজুমদার ও সাংবাদিক আবু রায়হান মিকাঈল। এছাড়াও স্কুলের সদস্যমন্ডলী, অভিভাবকবৃন্দ ও স্থানীয় গন্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রত্যেক শ্রেণীর ১ম, ২য়, ৩য় স্থান অর্জনকারীদের স্কুল ও সোনাবাড়ীয়া বেত্রাবর্তী উন্নয়ন ফাউন্ডেশনের পক্ষ থেকে পুরস্কৃত করা হয়। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন অত্র স্কুলের প্রধান শিক্ষক এস.এম ওমর ফারুক।