প্রতারনার অভিযোগে সাতক্ষীরার তালতলা হাইস্কুলের প্রধান শিক্ষক রেজাউল করিম গ্রেফতার


307 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রতারনার অভিযোগে সাতক্ষীরার তালতলা হাইস্কুলের প্রধান শিক্ষক রেজাউল করিম গ্রেফতার
জানুয়ারি ৯, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
বিদেশ পাঠানোর নাম করে প্রতারনার মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে এবার সাতক্ষীরার তালতলা হাইস্কুলের প্রধান শিক্ষক রেজাউল করিমকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার গভীর রাতে পুলিশ শহরের উত্তর কাটিয়ার নিরালা আবাসিক এলাকার তার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। তিনি ওই এলাকার মৃত কাশেম দফাদারের ছেলে।
পুলিশ জানায়,  নড়াইল জেলার কালিয়া থানার আবুল কালামের ছেলে শফিকুল ইসলামকে অষ্ট্রেলিয়া পাঠানোর নাম করে প্রতারননার মাধ্যমে নগদ তিন লাখ টাকা ও দুই লাখ টাকার সোনার গহনা হাতিয়ে নেন রেজাউল। এরপর থেকে তিনি শফিকুলকে বিদেশ না পাঠিয়ে টালবাহানা করতে থাকে। এক পর্যায়ে শফিকুল নড়াইলের জুডিশিয়াল মাজিষ্ট্রেট আদালতে রেজাউলের নামে একটি প্রতারনার মামলা দায়ের করেন। মামলা নং-৯২/১৫, ধারা-৪০৬, ৪১৭, ৫০৬। এই মামলায় তিনি ওয়ারেন্ট ভূক্ত আসামী হওয়ায় পুলিশ শুক্রবার রাতে তাকে গ্রেফতার করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, গত বছরের জুলাই মাসে প্রতারক রেজাউল ইসলাম  নড়াইল জেলার কালিয়া থানার শফিকুল ইসলামকে বিদেশ ( অষ্ট্রেলিয়া) পাঠানোর জন্য সাত লাখ টাকায় চুক্তি বদ্ধ হন। তিনি এ বাবদ তার কাছ থেকে ভিসা হওয়ার আগেই নগদ পাচ লাখ টাকা দাবী করেন। শফিকুল অনেক কষ্ট করে ৩১ জুলাই তার কাছে নগদ তিন লাখ টাকা প্রদান করেন । এতে তিনি রাজী না হওয়ায় শফিকুল তার বাড়ির সমস্ত গহনা তার কাছে বাকী দুই লাখ টাকা বাবদ প্রদান করেন। এর ১৫ দিন পর তাকে ভিসা দেবেন মর্মে ঢাকার উত্তরার ৬ নং রোডের ৮ নং বিল্ডিংয়ের যোগাযোগ করার কথা বলেন রেজাউল। শফিকুল রেজাউলের কথামত সেখানে গিয়ে দেখেন সেখানে কোন এজেন্সি অফিস নাই । এরপর শফিকুল তার কাছে বারবার মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি তার ফোনটি রিসিভ করেননাই। পরে বহুবার চেষ্টার পর শফিকুল প্রতারক রেজাউলের সাতক্ষীরার বাড়িতে দেখা করলে তিনি তাকে সাগর পথে অষ্ট্রেলিয়া পাঠাবেন বলে শান্তনা দেন। কিন্তু শফিকুল এতে রাজী না হয়ে টাকা ফেরত চাইলে প্রতারক রেজাউল টাকা ফেরত না দিয়ে বিভিন্নভাবে তাকে হুমকি প্রদান করেন। মামলার এজাহার সুত্রে আরো জানা যায়, প্রতারক রেজাউল এভাবে বিদেশ পাঠানোর ও চাকুরী দেয়ার নাম করে আরো অনেক লোকের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন।
সাতক্ষীরা সদর থানার ওসি এমদাদুল হক শেখ তার গ্রেতারের বিষয়টি নিশ্চিত করে জানান, নড়াইল জুডিশিয়াল মাজিষ্ট্রেট আদালতের একটি প্রতারনার মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।