প্রতিটি ক্রিকেটারের অংশগ্রহণ চান স্ট্রস


346 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রতিটি ক্রিকেটারের অংশগ্রহণ চান স্ট্রস
আগস্ট ২৭, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
আগামী মাসে শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বাংলাদেশ সফরকে ঘিরে জল কম ঘোলা হয়নি। তবে শেষ পর্যন্ত সফরের বিষয়ে সবুজ সংকেত দিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যদিও সফরের বিষয়ে প্রতিটি ক্রিকেটারের ব্যক্তিগত মতামত নেওয়া হবে। যা এখনও নেওয়ার সময় হয়নি বলে জানিয়েছেন ইসিবির পরিচালক অ্যান্ড্রু স্ট্রস। তবে প্রতিটি খেলোয়াড়ের অংশগ্রহণের ব্যাপারে তিনি আশাবাদী।

গত বৃহস্পতিবার লন্ডনে সব ক্রিকেটারের সঙ্গে আলোচনায় বসেছিল ইসিবি। যেখানে স্ট্রস বাংলাদেশকে ‘শতভাগ নিরাপদ’ উল্লেখ করে সবাইকে সফরের ব্যাপারে উৎসাহিত করেন। ইসিবি’র নিরাপত্তা প্রধান রেগ ডিকাসনের সিদ্ধান্তের পরই এমনটি জানান সাবেক ইংলিশ অধিনায়ক। এছাড়া প্রয়োজনে তিনি প্রতিটি ক্রিকেটারের সঙ্গে আলাদা ভাবে বৈঠকও করতে চান।

ইএসপিএনক্রিকইনফো জানিয়েছে, আগামী ৩০ সেপ্টেম্বরের সফরকে ঘিরে ইসিবি বাংলাদেশকে নিয়মিত মনিটর করেছে। যেখানে ঢাকা, চট্টগ্রাম ও ফতুল্লায় নিরাপত্তার ব্যাপারে আশ্বস্ত হয়েছে তারা। এর আগে সফলভাবে অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ আয়োজন করেছিল বাংলাদেশ। সে আসরে ইংল্যান্ডও দল পাঠিয়েছিল।

এ প্রসঙ্গে অ্যান্ড্রু স্ট্রস বলেন, ‘আমরা এখনও খেলোয়াড়দের জিজ্ঞেস করিনি তারা যাবেন কিনা? আমরা আসলে এখনও এই পর্বে আসিনি। তবে আমি আশাবাদী, সফরের নিরাপত্তার ব্যাপারে সকল খেলোয়াড়দের সন্তুষ্ট করতে পারবো। ‍আমি এই বিষয়ে শতভাগ নিশ্চিত। রেগ ডিকাসনের অভিজ্ঞতার ওপর আমার আস্থা আছে।

সাবেক ইনিংশ ওপেনার আরও বলেন, ‘আমার মতে রেগ ক্রিকেটারদের নিরাপত্তার ব্যাপারটি নিশ্চিত করেই সবকিছু জানিয়েছে। আর আমি আশাবাদী আমাদের স্কোয়াডের প্রতিটি ক্রিকেটারকে নিয়েই আমরা সফর করতে পারবো। তবে এ ব্যাপারে আমরা কোন ধরনের চাপ প্রয়োগ করবো না। আমাদের চাকুরি হচ্ছে খেলোয়াড়দের সফরের নিরাপত্তা নিশ্চিত করা।’