প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণের দায়ে সাতক্ষীরায় এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড


108 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রতিবন্ধি কিশোরীকে ধর্ষণের দায়ে সাতক্ষীরায় এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড
অক্টোবর ৩, ২০১৯ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আমিনা বিলকিস ময়না :
প্রতিবন্ধি এক কিশোরীকে ধর্ষণের দায়ে সাতক্ষীরার কালিগঞ্জের এক যুবকের যাবজ্জীবন কারাদন্ড প্রদান করা হয়েছে। সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার বৃহস্পতিবার দুপুরে এ রায় প্রদান করেন।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এডভোকেট জহুরুল হায়দার বাবু বলেন, জেলার কালিগঞ্জ উপজেলার চাচাই গ্রামে আরশাদ আলীর বাড়িতে কাজ করতো প্রতিবেশী রুহুল আমিন গাজী’র স্ত্রী। স্ত্রী’র অবর্তমানে ২০১৩ সালের ৫ এপ্রিল সকালে সেখানে কাজ করতে যায় বাক প্রতিবন্ধী কিশোরী মেয়ে রোজিনা খাতুন। সেই সুযোগে আরশাদ আলীর ছেলে আনসার আলী (২৯) রোজিনাকে ঘরে ঝাড়– দেয়ার নামে ডেকে ধর্ষণ করে। ধর্ষণের ফলে রোজিনার আছমত নামের একটি পুত্র সন্তান হয়। আদালতের নির্দেশে এই শিশু’র ডিএনএ টেস্ট করা হলে প্রমানিত হয় সন্তানটি আনসার আলীর।

এ ঘটনায় রোজিনার ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে ২০১৪ সালের ২১ অগাস্ট তারিখে কালিগঞ্জ থানায় মামলা দায়ের করে। মামলার তদন্ত করেন এস আই নকীব আয়জুল হক। মামলায় এ পর্যন্ত চারজনের সাক্ষ্য গ্রহণ শেষে বৃহস্পতিবার ধর্ষণের দায়ে অভিযুক্ত আনসার আলীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সাতক্ষীরা জেলা জজ হোসনে আরা আক্তার যাবজ্জীবন কারাদন্ড প্রদান করেন। এছাড়াও আসামীর বিরুদ্ধে তিন লাখ টাকা জরিমানা করা হয়। অনাদায়ে আরও একবছর কারাদন্ড প্রদান করা হয়।

প্রসঙ্গত, মামলার এ রায় প্রদানের সময় ধর্ষণে অভিযুক্ত আসামী আনসার পলাতক ছিল।