প্রতিবন্ধী ও অটিজম শিশুদের পরিচর্চা ও নার্সিং প্রয়োজন: জেলা প্রশাসক


320 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রতিবন্ধী ও অটিজম শিশুদের পরিচর্চা ও নার্সিং প্রয়োজন: জেলা প্রশাসক
এপ্রিল ২, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল আলম মুন্না ॥ “অটিজম লক্ষ্য ২০৩০: ¯œায়ু বিকাশের ভিন্নতার একীভুত সমাধান” এই প্রতিপাদ্যকে ধারণ করে সাতক্ষীরা জেলা প্রশাসন, জেলা সমাজসেবা অধিদফতর ও প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের আয়োজনে শনিবার সকাল সাড়ে ৮ টায় সাতক্ষীরা শহীদ আঃ রাজ্জাক পার্ক থেকে এক বর্ণাঢ্য র‌্যালী আরম্ভ হয়ে সাতক্ষীরার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা অফিসার্স ক্লাবে এসে এক আলোচনা সভায় মিলিত হয়। র‌্যালীতে নেতৃত্ব প্রদান করেন সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক শেখ মুহসিন আলী।

র‌্যালী পরবর্তী আলোচনা সভা সমাজসেবার প্রবেশন অফিসার ওয়ায়দুল্লাহ আল মাসুদের সঞ্চালনায় এবং সমাজসেবা অধিদফতরের উপপরিচালক শেখ মুহসিন আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমাজসেবা রেজিঃ অফিসার মোঃ মিজানুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেল সুপার মোঃ আবু জাহেদ, বিআরডিবির উপপরিচালক মোঃ নাসির উদ্দিন ও শহর সমাজসেবা কর্মকর্তা শেখ সহিদুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৃষ্টি প্রতিবন্ধী আবুল কালাম আজাদ,ডিআরআরএর অকুপেণশন থোরাপিষ্ট মাসুদা আক্তার, ঋশিল্পীর ভতরঞ্জন মন্ডল, প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের কর্মকর্তা তুলসি কুমার পাল প্রমুখ।

অনুষ্ঠানে বরসা, নবজীবন, হাই কেয়ার স্কুল, বুদ্ধি প্রতিবন্ধী স্কুল, ডিআরআরএ, সাতক্ষীরা প্রতিবন্ধী পূর্ণবাসন উন্নয়ন ফাইউন্ডেশন, সিডো, আরা, প্রতিবন্ধী পুর্ণবাসন কল্যান সমিতি, ঋশিল্পিী, এনজেড ফাউন্ডেশন এর সহযোগিতায় আলোচনা সভায় প্রধান অতিথি বলেন প্রতিবন্ধীরা আমাদের সমাজেরই একটা গুরুত্বপূর্ণ অংশিদার, তাদের অবহেলা করা অন্যায়, অটিজম শিশুরা সহযোগিতা পেলে তাদের প্রতিভা প্রকাশ করতে পারবে। তারা এমনিতেই বর্তমানে সুন্দর সুন্দর ছবি আকে, নাচতে পারে, গান গায় এবং কম্পিউটার পারচিালনায় অনেক ভুমিকা রাখছে। আমরা উন্নত দেশের মতো সুযোগ বা তাদের উন্নয়নে বরাদ্ধ দিতে পারিনা। তাদের উন্নয়নে সঠিক পরিচর্চা করতে পারলে বা প্রপার সুযোগ পেলে অনেক ডেভেলপ করতে পারবে। এজন্য আমাদের সকলকে তাদের উন্নয়নে, সাহাযের হাত বাড়াতে হবে। এসময় জেলা প্রশাসক বলেন আমরা সকলেই শপথ করে বলেন আজ থেকে আমরা সকলে অটিজম শিশুদের কল্যানে কাজ করবো এবং প্রতিবন্ধীদের উন্নয়নে সকল প্রকার লজিষ্টিক সাপোর্টের সহযোগিতার আশ্বাস প্রদান করেন।