প্রতিবন্ধী শিশুদের নিজের সন্তান মনে করে তাদের প্রতি দায়িত্বশীল হতে হবে : নৌ পরিবহন মন্ত্রী


328 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রতিবন্ধী শিশুদের নিজের সন্তান মনে করে তাদের প্রতি দায়িত্বশীল হতে হবে : নৌ পরিবহন মন্ত্রী
নভেম্বর ১৪, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
সাতক্ষীরায় খুলনা বিভাগীয় বুদ্ধি প্রতিবন্ধীদের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টায় সাতক্ষীরা সরকারি কলেজ মাঠে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন করেন নৌ পরিবহন মন্ত্রী শাহাজান খান।

এসময় তিনি বলেন, আমি মনে করি প্রতিবন্ধীরা আমার নিজের সন্তান। প্রতিবন্ধীদের যদি নিজের সন্তান মনে না করতে পারি তাহলে তাদেরকে মুল ¯্রােত ধারায় ফিরিয়ে আনা সম্ভব নয়। সমাজের প্রত্যেক মানুষকে প্রতিবন্ধী শিশুদের নিজের সন্তান মনে করে তাদের প্রতি দায়িত্বশীল হতে হবে। তাহলে প্রতিবন্ধীরা আগামী দিনে এদেশের সম্পদ হিসেবে গড়ে উঠবে। আমাদের মনে রাখতে হবে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশকে স্বাধীন করেছিল সব মানুষের জন্য।
মাননীয় প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করার জন্য আন্তর্জাতিক ভাবে পুরুস্কৃত হয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের শুধু লালন পালন-ই নয়। তাদের কে চাকরি ব্যবস্থা করেছেন। আমি মনে করি আগামী দিনে এই প্রতিবন্ধী শিশুদের এদেশের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে পারবো এবং তারা এদেশের উন্নয়নে কাজ করতে পারবে।

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অতিথি হিসাবে বক্তব্য রাখেন সদর আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবির (পিপিএম বার), সাতক্ষীরা পৌর সভার মেয়র এম.এ জলিল, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক শেখ মুহসিন আলী, সুইড বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির মহাসচিব জওয়াহেরুল ইসলাম মামুন, খুলনা বিভাগীয় সাংস্কৃতিক ও ক্রীড়া উদ্যাপন কমিটির আহবায়ক আলহাজ্ব ডাঃ আবুল কালাম বাবলা।