প্রধানমন্ত্রীর ঐক্যের ডাক- কথার কথা : ফখরুল


184 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রধানমন্ত্রীর ঐক্যের ডাক- কথার কথা : ফখরুল
জানুয়ারি ২৬, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতীয় ঐক্যের ডাক শুধুই কথার কথা বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে শনিবার সকালে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

জতির উদ্দেশে শুক্রবার সন্ধ্যায় দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাদশ জাতীয় নির্বাচনে বিরোধী দল থেকে নির্বাচিত সদস্যদের সংসদে যোগ দেওয়ার আহ্বান জানান।

ওই প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, আমাদের সাথে যখন সংলাপ হলো তখন তিনি (শেখ হাসিনা) যে কথাগুলো বলেছেন; সেগুলো কি তিনি রাখতে পেরেছেন? একটাও রাখতে পারেননি। অর্থাৎ রাখেননি। তিনি বলেছেন গ্রেফতার হবে না, নতুন কোনও মামলা হবে না, একটাও তারা রাখেননি।

বিএনপির মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন নির্বাচনে জন্য একটি লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হবে; কিছুই হয়নি। একইভাবে এখন তিনি যে জাতীয় ঐক্যের কথাগুলো বলছেন; এটা তো কথার কথা; এগুলো তিনি সবসময়ই বলেন।

শেখ হাসিনা ভাষণে বলেন, একাদশ সংসদে বিরোধী দলের সদস্য সংখ্যা নিতান্তই কম। তবে সংখ্যা দিয়ে তাদের বিবেচনা করা হবে না। সংখ্যা যত কমই হোক, সংসদে যে কোনো সদস্যের ন্যায্য ও যৌক্তিক প্রস্তাব এবং আলোচনা-সমালোচনার যথাযথ মূল্যায়ন করা হবে। তিনি বিরোধী দলের নির্বাচিত সদস্যদের শপথ নিয়ে সংসদে যোগদানের আহ্বান জানান।

প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে সংসদে যাওয়ার প্রশ্নে ফখরুল বলেন, আমরা তো ফলাফলই প্রত্যাখ্যান করেছি; তাই সংসদে যাওয়ার কোনও প্রশ্নই ওঠে না।

এসময় প্রধানমন্ত্রীর ভাষণে দেশের উন্নয়ন নিয়ে দেয়া বক্তব্য শুভঙ্করের ফাঁকি বলেও মন্তব্য করেন বিএনপি মহাসচিব।