প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: রুহুল হকের আমেরিকা গমণ


557 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: রুহুল হকের আমেরিকা গমণ
সেপ্টেম্বর ২০, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সুকুমার দাশ বাচ্চু, কালিগঞ্জ প্রতিনিধি :
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি সপ্তাহব্যাপী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আমেরিকা ও জাতিসংঘের বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহনের লক্ষ্যে তাঁর সফরসঙ্গী হিসেবে আমেরিকা গমণ করছেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক বিভিন্ন কর্মসূচীতে অংশগ্রহন ও বাংলাদেশের পক্ষে বক্তব্য রাখবেন। ২২ সেপ্টেম্বর ২০১৫ নিউইয়র্ক এ অনুষ্ঠিতব্য সান লিড গ্রুপ (ঝপধষরহম টঢ় ঘঁঃৎরঃরড়হ) এর উচ্চ পর্যায়ের এক সভায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর পক্ষে এবং সান লিড গ্রুপের একজন অন্যতম সদস্য হিসেবে অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি বাংলাদেশের পক্ষে বাংলাদেশের নিউট্রিশন এর উপর গুরুত্বপূর্ণ নীতি নির্ধারণী বক্তব্য উপস্থাপন করবেন।

এই সভায় বিভিন্ন দেশের সরকার প্রধান ও সংশ্লিষ্ট মন্ত্রীরা উপস্থিত থাকবেন। ২৪ সেপ্টেম্বর^ ২০১৫ অনুষ্ঠিতব্য নিউইয়র্ক একাডেমী অব মেডিসিন এ টৎনধহ ঐবধষঃয রহ ঝঁংঃধরহধনষব উবাবষড়ঢ়সবহঃ: ঙঢ়ঢ়ড়ৎঃঁহরঃরবং ধহফ ঈযধষষবহমবং রহ অফাধহপব ড়ভ ঃযব টঘ ঝঁসসরঃ শীর্ষক উচ্চ পর্যায়ের এক আলোচনা সভায় বাংলাদেশের পক্ষে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন। বিভিন্ন দেশের সরকার ও রাস্ট্রপ্রধান, সংশ্লিষ্ট মন্ত্রী ও বিভিন্ন সংস্থার ব্যক্তিবর্গ এ সভায় অংশগ্রহন করবেন।

এছাড়া অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি চধৎঃহবৎং রহ চড়ঢ়ঁষধঃরড়হ ধহফ উবাবষড়ঢ়সবহঃ (চচউ) কর্তৃক আয়োজিত ঊাবৎু ডড়সবহ ঊাবৎু ঈযরষফ এর উপর উচ্চ পর্যায়ের এক বিশেষ সভায় যোগদান করবেন।

এই বিশেষ সভায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ মহাসচিবের বিশেষ আমন্ত্রণে সম্মানীত অতিথি হিসবে উপস্থিত থাকবেন ও বক্তব্য রাখবেন। এছাড়াও অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি জাতিসংঘ কর্তৃক ঘোষিত পরিবেশ বিষয়ে সার্বিক অবদান রাখার জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে প্রদত্ত পবিবেশ পদক চাম্পিয়ন অব দ্য আর্থ গ্রহন অনুষ্ঠানে যোগদান করবেন।

অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক এমপি মাননীয় প্রধানমন্ত্রীর সফরসংঙ্গী হিসেবে দেশ ত্যাগকালে সমগ্র সাতক্ষীরাবাসীকে আগামী ঈদ-উল আযহা উপলক্ষে সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। তিনি সকলের নিকট দোয়া চেয়েছেন।