প্রধানমন্ত্রী ফিরছেন ৭ অক্টোবর


380 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রধানমন্ত্রী ফিরছেন ৭ অক্টোবর
অক্টোবর ১, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
যুক্তরাষ্ট্র সফর শেষ করে আগামী ৭ অক্টোবর রোববার দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার পদ্মাসেতুর প্রথম স্প্যান স্থাপন উদ্বোধন করে সাংবাদিকদের এ তথ্য জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, পিত্তথলীতে অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রী এখন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় ছেলে সজীব ওয়াজেদ জয়ের বাসায় অবস্থান করছেন।

জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে গত ১৬ সেপ্টেম্বর শনিবার যুক্তরাষ্ট্রে পৌঁছান শেখ হাসিনা। ২১ সেপ্টেম্বর সাধারণ অধিবেশনে বক্তৃতা করেন তিনি।

এ সময় তিনি বক্তৃতায় মিয়ানমারের রোহিঙ্গা সঙ্কট এবং বাংলাদেশের উপর শরণার্থীদের চাপের বিষয়টি বিশ্ব সম্প্রদায়ের কাছে তুলে ধরেন।

এর আগে প্রধানমন্ত্রী কয়েকটি গুরুত্বপূর্ণ সভায় অংশ নেন এবং কয়েকজন সরকার ও রাষ্ট্রপ্রধানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণ করেন।

সাধারণ অধিবেশন শেষে ২২ সেপ্টেম্বর নিউইয়র্ক থেকে ভার্জিনিয়ায় যান তিনি।

ভার্জিনিয়ায় সজীব ওয়াজেদ জয়ের পরিবারের সাথে এক সপ্তাহ কাটিয়ে ২৯ সেপ্টেম্বর রওনা দিয়ে লন্ডন হয়ে ২ সেপ্টেম্বর দেশে ফেরার কথা ছিল শেখ হাসিনার। কিন্তু হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ২৫ সেপ্টেম্বর সেখানকার একটি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তার স্বাস্থ্য পরীক্ষা করেন এবং পিত্তথলীতে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেন। ওই দিন স্থানীয় সময় রাত ৮টায় প্রধানমন্ত্রীর সফল অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ অক্টোবর দেশে ফিরবেন।