প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলা : শেষ হলো চার্জ গঠনের রিভিউ শুনানি


344 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার মামলা :  শেষ হলো চার্জ গঠনের রিভিউ শুনানি
এপ্রিল ২৫, ২০১৬ কলারোয়া ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি:
প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলা ঘটনায় মামলার চার্জ গঠনের রিভিউ শুনানি হয়েছে। রোববার দুপুরে
দুপুরে জেলা ও দায়রা জজ জোয়ার্দ্দার মো. আমিরুল ইসলামের আদালতে সরকারি কৌশলী (পিপি) এড. ওসমান গণি  রিভিউ শুনানি করেন। আদালত শুনানি শেষে পরে রায় ঘোষণার জন্য নথিভূক্ত করে।

সূত্র জানায়, ২০০২ সালের ৩০ আগস্ট সকাল ১০টার দিকে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নের হিজলদী গ্রামের এক মুক্তিযোদ্ধার ধর্ষিতা স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে সকাল সাড়ে ১১টার দিকে কলারোয়া উপজেলা বিএনপি অফিসের সামনে জেলা বিএনপি’র তৎকালীন সভাপতি ও সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিব ও বিএনপি নেতা রঞ্জুর নির্দেশে বিএনপি-যুবদল-ছাত্রদলে নেতা কর্মীরা দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহি বাস (সাতক্ষীরা-জ-০৪-০০২৯) রাস্তার উপরে আড় করে দিয়ে তাঁর গাড়ি বহরে হামলা চালায়। প্রধানমন্ত্রীর গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিষ্ফারক আইনে ৫০ জন বিএনপির নেতা কর্মীকে অভিযুক্ত করে আদালতে চাজর্শীট দাখিল করে।

এ ঘটনায় মমলায় ২০১৫ সালের ৮ জুন তৎকালীন জেলা ও দায়রা জজ নিতাই চন্দ্র শাহা চার্জ গঠন করে। ঐ বছর ১৮ জুন আব্দুস সাত্তার চার্জ গঠনের বিপরীতে রিভিশান দালিখ করে। ফলে জেলা দায়রা জর্জ কোর্টের রিভিশান ৪৩৬/১৫ তে রোববার শুনানি অনুষ্ঠিত হয়। জেলা ও দায়রা জর্জ জোয়ার্দ্দার মো. আমিরুল ইসলামের আদালতে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে অংশ গ্রহণ করেন জর্জশীপের পিপি এড. ওসমান গণি, এড. এস এম হায়দার, এড. সৈয়দ জিয়াউর রহমান বাচ্চু, এড. আলী হোসেন, এড. তৈহিদুল ইসলাম শাহীন, এড. শাহেদুজ্জামান শাহেদ প্রমুখ।