প্রধান শিক্ষককে লাঞ্চিত করার অভিযোগে সাতক্ষীরার হাওয়ালখালীতে প্রতিবাদ সমাবেশ


342 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রধান শিক্ষককে লাঞ্চিত করার অভিযোগে সাতক্ষীরার  হাওয়ালখালীতে প্রতিবাদ সমাবেশ
জানুয়ারি ২, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শহীদুজ্জামান শিমুল  ::
প্রধান শিক্ষককে লাঞ্চিত করার অভিযোগে সাতক্ষীরার হাওয়ালখালীতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীত পালিত হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলার বাঁশদহ ইউনিয়নের হাওয়ালখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় অনুষ্ঠত এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে শিক্ষার্থী, অভিভাবক ও মানবতা-তরুন সংঘ।  মানবতা-তরুন সংঘের সভাপতি আলাউদ্দীনের সভাপতিত্বে উক্ত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, প্রধান শিক্ষক শফিউর রহমান, সহকারী শিক্ষক দেবাশীষ চ্যাটার্জী, নিমাই সরকার, সাবিনা ইয়াছমিন প্রমুখ।
বক্তারা বলেন, স্কুলের বই বিতরন অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক খোরশেদ আলম রিপনকে দাওয়াত না করাই তিনি প্রধান শিক্ষক শফিউর রহমানকে অকথ্য ভাষায় গালিগালাচ ও চেয়ার তুলে মারতে উদ্যত হন এবং স্কুল ছেড়ে চলে যেতে বলেন। এছাড়া স্কুলের অনুদানের হিসাবসহ যাবতীয় কাজের হিসাব তাকে না দিলে তিনি প্রধান শিক্ষকের সাথে প্রায়ই খারাপ ব্যবহার করে থাকেন। স্কুলের সকল শিক্ষক-শিক্ষকাসহ ছাত্র-ছাত্রীরা বর্তমানে ভীত সন্ত্রস্ত¿ হয়ে আছেন। এমতাবস্থায় তারা দ্রুত এই সভাপতির অপসারনসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য সংশিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপরে স্কুল পরিচালনা কমিটির সভাপতি ও ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক খোরশেদ আলম রিপন বলেন, প্রধান শিক্ষক শফিউর রহমান নারী কেলেংকারীসহ নানা অনিয়ম দূর্নীতি সাথে জড়িত থাকায় আমি সে গুলোর প্রতিবাদ করেছি মাত্র। আর এই প্রতিবাদ করাই তিনি আমার বিরুদ্ধে প্রতিবাদ সমাশে ও মানবন্ধন কর্মসূচী পালন করে আমাকে সভাপতির পদ থেকে অপসারন করার জন্য গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। ##