প্রফেসর ইনামুল হকের দাফন সম্পন্ন


230 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রফেসর ইনামুল হকের দাফন সম্পন্ন
জানুয়ারি ২৬, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক প্রফেসর মো: ইনামুল হক আর নেই। তিনি আজ শনিবার ভোর সোয়া ৫ টার দিকে সাতক্ষীরার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ^াস ত্যাগ করেছেন। ইন্নালিল্লাহে——–রাজেউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে, ৪ মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন।

দীর্ঘদিন যাবত তিনি কিডনিসহ নানা রোগে ভোগছিলেন।

মরহুমের পারিবারিক সূত্রে জানাগেছে, শনিবার বেলা ২ টায় সাতক্ষীরা একাডেমি মসজিদ সংলগ্ন সাতক্ষীরার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে তার গ্রামের বাড়ি সাতক্ষীরার আশাশুনি উপজেলার কাদাকাটি গ্রামে বাদ আছর দ্বিতীয় জানাজার নামাজ শেষে পারিবারিক কবরস্থানে দাফন হয়েছে।

জানাজার নামাজ পড়ান মাওলানা মো: ওবায়দুল্লাহ গযনফর। জানাজার নামাজে অন্যান্যের মধ্যে অংশ নেন সাতক্ষীরা সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর খায়রুল ইসলাম, সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল অদুুদ, সাতক্ষীরার প্রবীন আইনজীবী এ,কে,এম শহীদউল্যাহ, ডা: মো: ইবাদুল্লাহ, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, দৈনিক আজকের সাতক্ষীরার নির্বাহী সম্পাদক তৌহিদুর রহমান ডাবলু, সাবেক অধ্যক্ষ ইমাদুল হক, সাতক্ষীরা সরকারি কলেজের উপাধ্যক্ষ আব্দুল্লাহ আল হাদী, মাওলানা আছসার আলী প্রমুখ।

প্রফেসর ইনামুল হক সাতক্ষীরা সরকারি কলেজের রাস্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষক ছিলেন। তার হাতে গড়া অসংখ্য ছাত্র-ছাত্রী আজ প্রতিষ্ঠিত এবং দেশের নানা জায়গাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন।

প্রবীন এই শিক্ষকের মৃত্যুর খবর জানার পর এলাকায় শোকের ছায়া নেমে আসেছে।

#