প্রবীণরা আমাদের দেশের সম্পদ : সাতক্ষীরা সরকারি কলেজে সেমিনারে বক্তারা


439 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রবীণরা আমাদের দেশের সম্পদ : সাতক্ষীরা সরকারি কলেজে সেমিনারে বক্তারা
মে ২৯, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

সেলিম হোসেন :
সাতক্ষীরা সরকারি কলেজে অনুষ্ঠিত সেমিনারে বক্তারা বলেছেন, ‘প্রবীণরা দেশের সম্পদ। তাদের অবজ্ঞা করার সুযোগ নেই। প্রবীণদের অভিজ্ঞতা ও প্রত্যাশার সমন্বয়েই যুব সমাজের ভবিষ্যত নির্ধারিত হয়।’

রোববার সাতক্ষীরা সরকারি কলেজ মিলনায়তনে বারসিক ইনস্টিটিউট অব এ্যাপলাইড স্ট্যাডিজ (বিয়াস) এবং শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিম ‘সামাজিক বিনোদন প্রক্রিয়ায় প্রবীণের অংশগ্রহণ এবং যুবসমাজের কাছে সেই অংশগ্রহণের মূল্যায়ন অনুসন্ধান- প্রেক্ষিত সাতক্ষীরা পৌরসভা’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সাতক্ষীরা সরকারি কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষার্থী সাঈদুর রহমান।

প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ।

গবেষক শাহীন ইসলামের সভাপতিত্বে সেমিনারে আলোচনায় অংশ নেন সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষক পর্ষদ সম্পাদক আবুল কালাম আজাদ, প্রাণিবিদ্যা বিভাগের প্রধান প্রফেসর আবুল হোসেন, রসায়ন বিজ্ঞান বিভাগের প্রধান বিশ্বাস সুদেব কুমার, হিসাববিজ্ঞান বিভাগের প্রধান আবুল হাসেম, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারি অধ্যাপক আ ন ম গাউছার রেজা, অর্থনীতি বিভাগের প্রভাষক আওছাফুর রহমান, ইসলামী শিক্ষা বিভাগের প্রভাষক আফতাবুজ্জামান, সাতক্ষীরা প্রবীণ আবাসন কেন্দ্রের পরিচালক আবুল কালাম আজাদ, শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সমন্বয়ক আসাদুল ইসলাম প্রমুখ।

এতে বক্তারা বলেন, প্রবীণদের প্রয়োজনীয়তা যুবকদের উপলদ্ধি করতে হবে। প্রবীণরা দেশের সম্পদ। সামাজিক বিনোদনে অংশগ্রহণের সুযোগ নিশ্চিত করতে পারলে প্রবীণদের অভিজ্ঞতালব্ধ জ্ঞান কাজে লাগানো যেতে পারে।

বক্তারা প্রবীণদের সামাজিক বিনোদন নিশ্চিত করার জন্য পারিবারিকভাবে উদ্যোগ গ্রহণের উপর গুরুত্বারোপ করেন। ##