প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় ডাক্তারদের আরও আন্তরিক হতে হবে : এমপি রবি


364 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় ডাক্তারদের আরও আন্তরিক হতে হবে : এমপি রবি
জানুয়ারি ২৮, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার : সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি বলেছেন, ‘গর্ভবর্তী ও প্রসূতি মায়েদের সেবাদানে চিকিৎসকদের আরও বেশি আন্তরিক হতে হবে।
বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার গর্ভবর্তী ও প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় ব্যাপক কর্মপরিকল্পনা গ্রহণ করেছে।
বর্তমান সরকারের আমলে চিকিৎসা ক্ষেত্রে আমুল পরিবর্তন এসেছে। আগে গর্ভবর্তী মায়েদের চিকিৎসা সেবায় ব্যাপক ভোগান্তির স্বীকার হতে হতো।

এখন গ্রামাঞ্চলে কমিউনিটি ক্লিনিক হওয়ায় মায়েরদের চিকিৎসা সেবা সহজ হয়েছে। স্বাস্থ্য সেবা এখন মানুষের দোরগোড়ায়। গর্ভবর্তী ও প্রসূতি মায়েদের সেবা দানে সরকারি কোন ডাক্তারের গাভিলতি সহ্য করা হবে না।’ বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা শহরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রে মেডিকেল অফিসার ডা. লিপিকা বিশ্বাসের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন ডা. রেশমা আক্তার, বিউটি রাণী মল্লিক, রিতা রাণী দাস, বিলকিস আক্তার, জাহানারা বেগম, মনতাজ শাহানারা, শেফালি সরদার, অফিস সহায়ক মো. কওছার আলী ও প্রদোষ কুমার মন্ডল উপস্থিত ছিলেন। এসময় মা ও শিশু কল্যাণ কেন্দ্রের ডাক্তার ও কর্মচারীরা সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।