‘প্রাণ সায়েরের প্রাণ ফেরাতে দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’


547 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘প্রাণ সায়েরের প্রাণ ফেরাতে দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’
মার্চ ২৮, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান ::
প্রাণ সায়ের খালের প্রাণ ফিরিয়ে আনতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। সোমবার (২৭ মার্চ) আমার এমপি ডটকম-এ সাতক্ষীরা পৌর এলাকার ৬নং ওয়ার্ডের বাসিন্দা মো. আব্দুল্লাহ’র প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।
আমার এমপি ডটকম-এ মো. আব্দুল্লাহ সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবির কাছে সাতক্ষীরার ঐতিহ্যবাহী ও শহরের প্রাণ খ্যাত প্রাণ সায়ের খালের প্রাণ ফিরিয়ে জনদুর্ভোগ কমানোসহ পরিবেশ রক্ষায় কি ভূমিকা পালন করবেন তা জানতে চান।
সঙ্গে সঙ্গেই সাংসদ রবি প্রাণ সায়ের খাল পরিদর্শন পূর্বক ভিডিও বার্তার মো. আব্দুল্লাহ’র প্রশ্নের উত্তর দেন। উত্তরে তিনি বলেন, খালটি এখন একটি দুর্গন্ধযুক্ত লেকে পরিণত হয়েছে। তিনি পৃথিবীর বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে বলেন, এটিকে সংস্কার করে নান্দনিক ও বৈচিত্র্যময় লেকে পরিণত করার প্রক্রিয়া চলছে। তিনি বলেন, বেতনা নদী খনন করলে সাতক্ষীরার মানুষ জলাবদ্ধতা থেকে বাঁচতে পারবে। মানুষ দুর্ভোগ থেকে নিস্তার পাবে।
এমপি রবি বলেন, প্রাণ সায়ের খালের প্রাণ ফিরিয়ে আনতে অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। একই সাথে দখলদারিত্ব নিয়ে যারা যত্রতত্র ঘরবাড়ি, ময়লা-আবর্জনা ফেলছে বা করছে। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, পরিবেশ দূষণ রোধে দ্রুত খালের জমি উদ্ধারের ব্যবস্থা নেওয়া হবে। অল্প কিছুদিনের মধ্যে সাতক্ষীরা পৌরসভার উদ্যোগে কেএফডব্লিউ’র অর্থায়নে প্রায় ১০০ কোটি টাকা ব্যয়ে খালটির নান্দনিক রূপ দেওয়া হবে।
প্রসঙ্গত, জনগণের সাথে সংসদ সদস্যদের সেতুবন্ধনে ধসধৎসঢ়.পড়স বিশেষ ভূমিকা পালন করছে।