প্রাণ সায়ের খননে অনিয়ম ও ত্রুটি মেনে নেওয়া হবে না : সাতক্ষীরা জেলা প্রশাসক


231 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রাণ সায়ের খননে অনিয়ম ও ত্রুটি মেনে নেওয়া হবে না : সাতক্ষীরা জেলা প্রশাসক
ডিসেম্বর ১৫, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

॥ শাহিদুর রহমান ॥

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন, প্রাণ সায়ের খাল সাতক্ষীরার প্রাণ। এই খালের প্রাণ ফেরাতে খনন কাজ শুরু হয়েছে। প্রাণ সায়ের খননে কোন প্রকার অনিয়ম ও ত্রুটি মেনে নেওয়া হবে না। এজন্য সংশ্লিষ্ট সকলকে সজাগ থাকতে হবে। ২৩ ডিসেম্বর থেকে সারাদেশে নদী ও খালের অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে। এরই অংশ হিসেবে প্রাণ সায়ের খালের দুই পাড়ের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।
রোববার (১৫ ডিসেম্বর) সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরও বলেন, মুজিব বর্ষের আগেই সব সরকারি দপ্তরের সেবা ঘুষ দুর্নীতি ও হয়রানিমুক্ত করা হবে। এজন্য সব সরকারি কর্মকর্তা-কর্মচারীকে বিশেষ করে ভূমি, পাসপোর্ট ও বিআরটিএ অফিসের কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক হতে হবে। এসব অফিসে দুর্নীতি হলে কাউকেই ছাড় দেওয়া হবে না।
সভায় সম্প্রতি সাতক্ষীরা জেলায় ৮০জন চিকিৎসককে পদায়ন করায় জেলা প্রশাসক মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সভায় জেলা প্রশাসক জানান, মুক্তিযুদ্ধের স্মৃতি সংরক্ষণে জেলার ১২টি স্থানে কাজ শুরু হয়েছে। এছাড়া ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ সংস্কারে বরাদ্দ এসেছে। দ্রুতই এর কাজ শুরু হবে।
সভায় প্রতিটি সরকারি দপ্তরের উন্নয়ন কর্মকান্ড পর্যালোচনা করা হয়।
সভায় আরও বক্তব্য রাখেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, সিভিল সার্জন শেখ আবু শাহীন, স্থানীয় সরকারের উপপরিচালক হুসাইন শওকত, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ছাদেকুর রহমান, কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী, শ্যামনগর উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলনসহ জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সদস্যবৃন্দ।