প্রার্থিতা প্রত্যাহার করা যাবে বিকেল ৫টা পর্যন্ত


178 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
প্রার্থিতা প্রত্যাহার করা যাবে বিকেল ৫টা পর্যন্ত
ডিসেম্বর ৯, ২০১৮ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীদের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন রোববার। এদিন বিকেল ৫টার মধ্যে প্রার্থী অথবা তার পক্ষে ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন।

এছাড়া রোববার বিকেল ৫টার মধ্যেই নির্বাচনে অংশগ্রহণকারী দল ও জোটগুলোকে তাদের চূড়ান্ত প্রার্থীদের নামও রিটার্নিং কর্মকর্তাদের জানাতে হবে।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযাযী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল গত ২৮ নভেম্বর। গত ২ ডিসেম্বর ছিল মনোনয়পত্র যাচাই-বাছাইয়ের দিন। রোববার মনোনয়নপত্র প্রত্যাহারে নির্ধারিত দিন শেষে সোমবার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ভোট গ্রহণ করা হবে আগামী ৩০ ডিসেম্বর।

নির্বাচন কমিশনের নিবন্ধিত ৩৯টি রাজনৈতিক দলই এবার জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। এবার মনোনয়পত্র দাখিলের শেষ সময় পর্যন্ত ৩ হাজার ৬৫টি মনোনয়নপত্র জমা পড়ে। এরমধ্যে রাজনৈতিক দলগুলো থেকে মোট ২ হাজার ৫৬৭টি এবং স্বতন্ত্র প্রার্থীদের ৪৯৮টি মনোনয়নপত্র জমা পড়ে।

তবে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের নির্ধারিত দিনে গত ২ ডিসেম্বর ২ হাজার ২৭৯টি মনোনয়নপত্র বৈধ ও ৭৮৬টি বাতিল ঘোষণা করেন সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তারা। পরে মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে ৫৪৩ জন নির্বাচন কমিশনে আপিল করেন। এদের মধ্যে ২৪৩ জনের আপিল গ্রহণ করে তাদের প্রার্থিতা ফিরিয়ে দিয়েছে নির্বাচন কমিশন।