পয়েন্ট না হারালে চ্যাম্পিয়ন রিয়াল


163 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
পয়েন্ট না হারালে চ্যাম্পিয়ন রিয়াল
জুন ২২, ২০২০ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

লিগে এখনও রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার আটটি করে ম্যাচ বাকি। এখনই তাই কিছু জোর দিয়ে বলার সুযোগ নেই। তবে সর্বশেষ ম্যাচে সেভিয়ার বিপক্ষে বার্সর গোল শূন্য সমতার সুবিধাটা দু’হাত ভরে নিয়েছে রিয়াল মাদ্রিদ। রোববারের ম্যাচে রিয়াল সোসিয়েদাদকে ২-১ গোলে হারিয়ে বার্সার সমান পয়েন্ট নিয়ে টেবিলে উঠেছে শীর্ষে।

এভাবেই সমান পয়েন্ট নিয়ে শেষ করলে এবারের লিগ চ্যাম্পিয়ন হবে জিনেদিন জিদানের শিষ্যরা। রিয়াল মাদ্রিদ ভিনিসিয়াস জুনিয়রের এনে দেওয়া পেনাল্টি থেকে রামোসের গোল ও করিম বেনজেমার গোলে জয় পায়। তবে ম্যাচে বিতর্ক ছড়িয়েছে রেফারির সিদ্ধান্ত। ভিনিসিয়াসের পেনাল্টি পাওয়া এবং সোসিয়েদাদের গোল অফসাইডে বাতিল হওয়া নিয়ে রেফারির দিকে আঙুল তুলেছেন অনেকে।

পয়েন্ট টেবিলে রিয়াল-বার্সার পয়েন্ট সমান থাকলেও গোল ব্যবধানে এগিয়ে আছে বার্সেলোনা। কাতালানদের গোল ব্যবধান ৩৮টি। রিয়ালের গোল খাওয়া ও দেওয়ার ব্যবধান ৩৬টি। তারপরও রিয়ালের পেছনে পড়ে গেছে বার্সা। কারণ হিসেবটা দাঁড়িয়েছে মুখোমুখি লড়াইয়ের। এবারের এল ক্লাসিকোয় ঘরের মাঠে রিয়াল মাদ্রিদ দ্বিতীয় লেগে ২-০ গোলের জয় তুলে নেয়। প্রথম লেগে বার্সার মাঠ থেকে গোল শূন্য সমতা করে ফেরেন জিদানরা।

রিয়ালের জয়ে গোল করে ডিফেন্ডার হিসেবে লা লিগায় সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েছেন সের্গিও রামোস। সেভিয়া ছেড়ে রিয়ালে আসার আগে তিনি করেছিলেন দুই গোল। লস ব্লাঙ্কোসদের হয়ে করেছেন আরও ৬৬ গোল। লা লিগায় ৬৮ গোল নিয়ে তিনি ছাড়িয়ে গেছেন নেদারল্যান্ডস কোচ ও সাবেক বার্সেলোনা কিংবদন্তি ডিফেন্ডার রোনাল্ড কোয়েম্যানকে। এখন রামোসের গোল ট্যালিটা আরও ওপরে নেওয়ার পালা। তিনি অবশ্য একশ’ গোলের স্বপ্ন দেখেন।