ফকির আলমগীরের মরদেহ শহীদ মিনারে আনা হবে


163 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ফকির আলমগীরের মরদেহ শহীদ মিনারে আনা হবে
জুলাই ২৪, ২০২১ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক ও দেশবরেণ্য গণসংগীতশিল্পী ফকির আলমগীরের মরদেহ। শনিবার বেলা ১২টার দিকে মরদেহ আনা হবে।

শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ব্যবস্থাপনায় ফকির আলমগীরের নাগরিক শ্রদ্ধাঞ্জলি অনুষ্ঠিত হবে। করোনাভাইরাসের কঠোর বিধিনিষেধের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে এ নাগরিক শ্রদ্ধাঞ্জলি।

এর আগে সকাল ১১টার দিকে রাজধানীর খিলগাঁও পল্লীমা সংসদে তার প্রথম জানাজা হয়। এছাড়া তাকে গার্ড অব অনার প্রদান করা হয়।

কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জোহর খিলগাঁও মাটির মসজিদে তার দ্বিতীয় জানাজা হবে। পরে খিলগাঁও তালতলা কবরস্থানে তার দাফন সম্পন্ন হওয়ার রয়েছে।

এর আগে শুক্রবার রাত ১০টার দিকে করোনায় আক্রান্ত হয়ে মারা যান গণসংগীতশিল্পী ফকির আলমগীর। রাজধানীর ইউনাইটেড হাসপাতালের কভিড ইউনিটে ভেন্টিলেশনে থাকা অবস্থায় তার হার্ট অ্যাটাক হয়। এরপর রাত ১০টা ৫৬ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। তার বয়স হয়েছিল ৭১ বছর।

গত ১৪ জুলাই ফকির আলমগীরের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এরপর চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছিলেন তিনি। কিন্তু পরদিন সন্ধ্যা থেকে তার জ্বর ও শ্বাসকষ্ট বেড়ে যায়। এ জন্য তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।