ফাযিল পরীক্ষার ফল প্রকাশ


372 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ফাযিল পরীক্ষার ফল প্রকাশ
এপ্রিল ১৬, ২০১৭ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::
ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ফাযিল (ডিগ্রি) প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বর্ষের পরীক্ষা ২০১৫ এর ফল প্রকাশ করা হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যলয়ে উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী আনুষ্ঠানিক ভাবে এ ফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, এ বছরের ফাযিল প্রথম বর্ষের পরীক্ষায়  পরীক্ষার্থী ছিল ৫৫,৭৩৫ জন। পরীক্ষায় অংশগ্রহণ করে ৫৩,০৮৪ জন। পাশ করে ৫০,৮৯০ জন। পাশের হার ৯৫.৮৭ শতাংশ। দ্বিতীয়বর্ষে ৪৪,২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহন করে  ৪৩,২৬৫জন। পাশ করে ৩৯,৩১২ জন। পাশের হার ৯০.৮৬ শতাংশ। তৃতীয় বর্ষে ৩৮,৮৫৫জন পরীক্ষার্থীর মধ্যে পরীক্ষায় অংশ গ্রহন করে ৩৮,৩৩২ জন। পাশ করে ৩৭,২৬৯ জন। পাশের হার ৯৭.২৩ শতাংশ। তবে সকল বর্ষের পরীক্ষায় পাশের হারে মেয়েরা এগিয়ে রয়েছে।

ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক আবুল কালাম আজাদ লাভলু জানান, ফলাফল রিভিউ করতে হলে পরীক্ষার্থীদেরকে আগামী ৩০ দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিত আবেদন করতে হবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে ফলাফলের কপি পাঠানো হয়েছে।

ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.iu.ac.bd থেকে জানা যাবে।

উল্লেখ্য, গত বছরের ৩১ জুলাই থেকে ৩০ অক্টোবর পর্যন্ত ফাযিল (ডিগ্রি) ১ম, ২য় ও ৩য় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবছর ২৯০টি কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।