ফের কুমিল্লা সিটির মেয়র বিএনপির সাক্কু


510 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ফের কুমিল্লা সিটির মেয়র বিএনপির সাক্কু
মার্চ ৩০, ২০১৭ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের বিজয়ী হয়েছেন বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু। নির্বাচনে প্রাপ্ত ভোট গণনায় নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে ১১ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে এগিয়ে থাকা সাক্কুই ফের কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র হতে যাচ্ছেন।

মোট ১০৩টি কেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্রে বৃহস্পতিবার ভোট হয়, স্থগিত থাকে বাকি দুটি কেন্দ্রে। ভোট হওয়া ১০১টি কেন্দ্রের সবগুলোরই বেসরকারি ফল পাওয়া গেছে বলে রাতে মাইকে ঘোষণা করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

তিনি জানান, ১০১টি কেন্দ্রের ভোট গণনায় বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু ধানের শীষ প্রতীকে ৬৮ হাজার ৯৪৮ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা নৌকা প্রতীকে পেয়েছেন ৫৭ হাজার ৮৬৩ ভোট।

নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অপর দুই প্রার্থী মধ্যে স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশিদ দেয়াল ঘড়ি প্রতীকে পেয়েছেন ৭৬৬ ভোট। আর জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির প্রার্থী শিরিন আক্তার তারা প্রতীকে পেয়েছেন ২৮৪ ভোট।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, শুক্রবার সকাল ১১টায় কুমিল্লা সিটি নির্বাচনের আনুষ্ঠানিক ফল প্রকাশ করা হবে।

এদিকে রিটার্নিং কর্মকর্তার তথ্য অনুযায়ী, প্রধান দুই প্রার্থী- মনিরুল হক সাক্কু ও আঞ্জুম সুলতানা সীমার প্রাপ্ত ভোটের ব্যবধান ১১ হাজার ৮৫টি। স্থগিত দুই কেন্দ্রে মোট ভোটার ৫ হাজার ২৫৫ জন। অর্থাৎ এই দুই কেন্দ্রের ভোট নির্বাচনের ফলে কোনো প্রভাব ফেলতে পারবে না।

এর আগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন লক্ষ্য করা গেছে। ভোট চলাকালে কোথাও তেমন কোনো গোলযোগের খবর পাওয়া যায়নি।

এই সিটি করপোরেশনের ২৭টি সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে ১১৪ জন এবং নয়টি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর পদে ৪০ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

কুমিল্লা সিটিতে মোট ভোটার ছিল ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২ হাজার ৪৪৭ জন এবং নারী ১ লাখ ৫ হাজার ১১৯ জন।