ফের বর্ষসেরা মেসি


368 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ফের বর্ষসেরা মেসি
জানুয়ারি ১২, ২০১৬ খেলা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
পঞ্চমবারের মতো বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি দখল করলেন লিওনেল মেসি। বার্সেলোনাকে ৫টি শিরোপা এনে দেওয়া আর্জেন্টাইন এ তারকার হাতেই উঠলো ফিফা বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর। টানা চারটি ব্যালন ডি’অর জয়ের পর মাঝে দু’বছর বিরতি দিয়ে আবারও নিজের শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করলেন লিওনেল মেসি। এ নিয়ে রেকর্ড ৫ বার ফিফা বর্ষসেরা হলেন বার্সেলোনার মহাতারকা।

বছরজুড়ে নিজে গোল করেছেন ৫২টি। করিয়েছেন ২৬টি। বছরের মাঝপথে দু’মাস ছিলেন মাঠের বাইরে। না হয়, গোলের সংখ্যা যে আরও বাড়তো তা বলার অপেক্ষা রাখে না। বার্সার ইতিহাসে দ্বিতীয়বারের মতো ট্রেবল জয়ে সবচেয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখলেন মেসিই।

২০০৯ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত টানা চারটি ফিফা ব্যালন ডি’অর জিতেছেন লিওনেল মেসি। তবে, ২০১৩ সালে এসে মেসির কাছ থেকে পুরস্কারটি ছিনিয়ে নেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০১৪ সালেও রোনালদোর কাছ থেকে শ্রেষ্ঠত্ব পুনরুদ্ধার করতে পারেননি মেসি। অবশেষে ২০১৫ সালে এসে পারলেন এবং ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে পাঁচটি ব্যালন ডি’অর জয়ের রেকর্ড গড়লেন।

ব্যালন ডি’অরের তিন ফাইনালিস্টের মধ্যে মেসির বাকি দুই প্রতিদ্বন্দ্বী ছিলেন রিয়াল মাদ্রিদের ক্রিশ্চিয়ানো রোনালদো এবং বার্সা সতীর্থ নেইমার। অনেকেই মনে করেছিলেন, রোনালদোকে ঠেলে নেইমার উঠে আসবে দুইয়ে। কিন্তু ভোটাভুটিতে নেইমার কোনো প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেননি।

ভোটের প্রাপ্ত ফলাফলে দেখা যাচ্ছে মোট ভোটের ৪১.৩৩ ভাগ পেয়েছেন লিওনেল মেসি। রোনালদো পেয়েছেন ২৭.৭৬ ভাগ ভোট। নেইমার পেয়েছেন ৭.৮৬ ভাগ ভোট।