ফের মামলার মুখে পড়ছেন সালমান!


325 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ফের মামলার মুখে পড়ছেন সালমান!
ডিসেম্বর ৩১, ২০১৫ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

ভয়েস অব সাতক্ষীরা ডটকম ডেস্ক :
বলিউডের সুপারস্টার সালমান খান গত ২৭ ডিসেম্বর তার ৫০তম জন্মদিন পালন করেছেন। জন্মদিন ঘিরে তার অগণিত ভক্তদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ছিল কারণ দিনটিতে তাদের প্রিয় তারকা বিয়ের ঘোষণা দিবেন বলে জোর গুঞ্জন উঠেছিল। পরে অবশ্য ভক্তদের হতাশ-ই হতে হয় কারণ জন্মদিনে সালমান বিয়ের ঘোষণাতো দেন-ইনি বরং অাপতত বিয়ের কোনো পরিকল্পনা-ই নেই বলেও এক সাক্ষাৎকারে বলেছেন তিনি। অবশ্য নিজের ৫০তম জন্মদিনে সালমান তার ভক্তদের জন্য ‘খানমার্কেটঅনলাইন’ নামে একটি অনলাইন শপিং পোর্টালের ঘোষণা দেন। এই অনলাইন শপিং পোর্টাল নিয়েই এখন বিপাকে পড়েছেন সালমান। খান মার্কেট ট্রেডারস অ্যাসোসিয়েশন নামে ভারতের একটি ব্যয়বহুল ও অন্যতম বৃহত্তম প্রতিষ্ঠান ‘বাজরঙ্গি ভাইজান’খ্যাত এই অভিনেতার বিরুদ্ধে মামলার পরিকল্পনা করছেন। সালমান তার অনলাইন শপিং পোর্টালে ‘খান মার্কেট’ শব্দটি ব্যবহার করাতেই এমন উদ্যোগ নিচ্ছে তারা। এ লক্ষ্যে আগামী ৪ জানুয়ারি দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হচ্ছে প্রতিষ্ঠানটি। অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সঞ্জীব মেহরা একথা জানিয়েছেন। ওইদিন দিল্লি হাইকোর্ট শীতকালীন ছুটি শেষে পুনরায় খুলবে। খবর টাইমস অব ইন্ডিয়ার

খান মার্কেটের প্রেসিডেন্ট সঞ্জীব মেহরা বলেন, ‘আমাদের মার্কেটপ্লেসের বিশ্বব্যাপী সুনাম রয়েছে। এই অভিনেতা কী করে তার পোর্টালের জন্য আমাদের কোম্পানির নাম ব্যবহার করতে পারে? সে যদি তার পোর্টালের পণ্যের উপর ছাড় ঘোষণা করে তাহলে গ্রাহকরাতো আমাদের কাছে উপস্থিত হবে এবং ছাড় চাইবে। এতে তারা বিভ্রান্ত হতে বাধ্য।’  নাম ব্যবহারের ক্ষেত্রে ট্রেডমার্ক লঙ্ঘনের জন্যই মামলাটি করা হচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

সালমান তার ৫০তম জন্মদিনে তার অনলাইন শপিং পোর্টালের ঘোষণা দিলেও এর অপারেশন এখনো শুরু হয়নি। তবে সাইটটিতে নিবন্ধন করা যাচ্ছে। ভক্তদের জন্য পোর্টালে বিশেষ পুরষ্কারেরও ঘোষণা দিয়েছেন এই অভিনেতা।

গত ১০ ডিসেম্বর ২০০২ সালের আলোচিত ‘হিট অ্যান্ড রান’ মামলা থেকে অব্যাহতি পেয়েছেন সালমান। বোম্বে হাই কোর্ট তাকে উক্ত মামলার সব অভিযোগ থেকে বেকসুর খালাস দেন। যদিও সম্প্রতি মহারাষ্ট্র রাজ্য সরকার সালমানের অব্যাহতির বিরুদ্ধে দেশটির সুপ্রিমকোর্টে যাওয়ার কথা জানিয়েছেন।

উল্লেখ্য, খান মার্কেট ট্রেডারস’র ১৫০টি দোকান ও ৩৫টি রেস্তোরাঁ রয়েছে। বিশ্বব্যাপী সবচেয়ে ব্যয়বহুল খুচরা লোকেশনের একটি তালিকায় ২১তম স্থান পেয়েছে প্রতিষ্ঠানটি। এছাড়া সাম্প্রতিক এক রিয়েল এস্টেট জরিপে কোম্পানিটি ভারতের সবচেয়ে ব্যয়বহুল হিসেবে উঠে আসে।