ফেসবুকে নগ্ন ছবি ছড়িয়ে দেয়ায় তালায় ছাত্রীর আত্মহত্যা


13621 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ফেসবুকে নগ্ন ছবি ছড়িয়ে দেয়ায় তালায় ছাত্রীর আত্মহত্যা
সেপ্টেম্বর ৯, ২০২০ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান::
ফেসবুকে নগ্ন ছবি ছড়িয়ে দেয়ায় ক্ষোভে, লজ্জায় বিউটি মন্ডল (১৬) নামের এক মেধাবী ছাত্রী আত্মহত্যা করেছে। বুধবার দুপুরে নিজ ঘরের মধ্যে গলাই ফাঁস দিয়ে সে আত্মহত্যা করে।
বিউটি মন্ডল উপজেলার কলাগাছি গ্রামের নিতাই মন্ডলের মেয়ে। সে এবছর সফলতার সাথে মাধ্যমিকে পরীক্ষায় উত্তীর্ণ হয়ে উচ্চ মাধ্যমিকে ভর্তির আবেদন করে।
বিউটি মন্ডলের কাকা দিপঙ্কর মন্ডল জানান, একই গ্রামের জগদীশ রায়’র ছেলে মৃত্যুঞ্জয় রায় দীর্ঘদিন ধরে তার ভাতিজি বিউটিকে উত্ত্যাক্ত করা সহ কুপ্রস্তাব দিয়ে আসছিল। তাতে মেয়েটি রাজি না হওয়ায় অশ্লিল ছবি তৈরি করে ফেসবুকে ছড়িয়ে দেয়ার হুমকি দেয় লম্পট মৃত্যুঞ্জয়।
গত প্রায় ১ সপ্তাহ আগে অন্য মেয়ের নগ্ন ছবি এডিট করে তাতে বিউটির মুখ জুড়ে দিয়ে ছবিগুলো ফেসবুকের একাধিক আইডিতে ছড়িয়ে দেয় মৃত্যুঞ্জয়। এবিষয়ে গত রোববার থানায় প্রাথমিক অভিযোগ দায়ের করে বিউটির পিতা।


দিপঙ্কর মন্ডল বলেন, বুধবার দুপুরে বিলে বিউটির বাবা ও মা ঘাঁস কাটতে যায়। এই সসময় ক্ষোভে, লজ্জায় বিউটি নিজ ঘরের মধ্যে গলাই ফাঁস দিয়ে আত্মহত্যা করে।
এঘটনায় থানায় লম্পট মৃত্যুঞ্জয়’র বিরুদ্ধে আত্মহত্যার প্ররোচনা আইনে মামলা করা হবে বলে দিপঙ্কর মন্ডল জানিয়েছে।
এদিকে, বিউটি মন্ডলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে লম্পট মৃত্যুঞ্জয় সহ তার পরিবারের লোকজন বাড়ি ছেড়ে পালিয়ে যায়। তারা আশাশুনি উপজেলা দিয়ে পালিয়ে ভারতে চলে যেতে পারে বলে কলাগাছি গ্রামের অমিত সরকার জানিয়েছেন।
তালা থানার ওসি মো. মেহেদী রাসেল জানান, ঘটনার বিষয়ে অভিযোগ পাওয়ার পরপরই ব্যবস্থা নেয়া হয়েছিল। এরইমধ্যে মেয়েটির আত্মহত্যার ঘটনাটি দুঃখজনক।
তিনি বলেন, বিউটি মন্ডলের আত্মহত্যার ঘটনায় এজাহার পাওয়ার পর দ্রুত পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হবে। এছাড়া মৃত্যুঞ্জয়কে গ্রেফতার করতে অভিযান শুরু করা হয়েছে বলেও ওসি মেহেদী রাসেল জানান।