ফোন করলেই স্বাস্থ্যসেবা


343 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
ফোন করলেই স্বাস্থ্যসেবা
মে ২, ২০১৬ জাতীয় ফটো গ্যালারি স্বাস্থ্য
Print Friendly, PDF & Email
এখন থেকে ১৬২৬৩ নম্বরে কল করলেই চিকিৎসকের পরামর্শসহ দিনরাত ২৪ ঘণ্টা সব ধরনের স্বাস্থ্যসেবা পাওয়া যাবে।

 

রোববার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে হেলথ কল সেন্টার বা স্বাস্থ্য হেলপলাইন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ‘স্বাস্থ্যসেবা মানুষের হাতের মুঠোয় পৌঁছে দেওয়ার প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর আরেকটি যুগান্তকারী উদ্যোগ এই কল সেন্টার। এর মাধ্যমে মানুষ জরুরি বা যেকোনো স্বাস্থ্য সমস্যায় যেকোনো স্থান থেকে যেকোনো সময় সহজেই চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন।’

অনুষ্ঠানে জানানো হয়, এই নম্বরে কল করলে দেশের যেকোনো স্থানের রোগীদের প্রয়োজনে নিকটবর্তী সরকারি-বেসরকারি অ্যাম্বুলেন্স ডাকতেও সহায়তা করা হবেবে। জানা যাবে, স্বাস্থ্যবিষয়ক যেকোনো তথ্য। একইসঙ্গে সরকারি-বেসরকারি স্বাস্থ্যসেবা অথবা হাসপাতাল-ক্লিনিক সংক্রান্ত অভিযোগ ও পরামর্শ জানানো যাবে। প্রাপ্ত অভিযোগ বা পরামর্শগুলোর ব্যাপারে মন্ত্রণালয় ব্যবস্থা নেবে।

যুক্তরাজ্য সরকারের ইউকে এইডের অর্থায়নে স্বাস্থ্য অধিদফতরের এমআইএস বিভাগ সেবাটি চালু করেছে। সেবাটি যেন নিজের আয়েই চলতে পারে সেজন্য পরবর্তী সময়ে উদ্যোগ নেওয়া হবে। ঢাকার তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান সিনেসিস আইটি লিমিটেড সেবাটি পরিচালনার দায়িত্ব পেয়েছে।

স্বাস্থ্য সচিব সৈয়দ মনজুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নূরুল হক, পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহি হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। –