বঙ্গবন্ধুর জন্য ৬০ হাজার বার পবিত্র কোরআন খতম


90 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বঙ্গবন্ধুর জন্য ৬০ হাজার বার পবিত্র কোরআন খতম
আগস্ট ৩১, ২০১৯ জাতীয় ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক ::

গোপালগঞ্জে সমাজসেবা অধিদপ্তর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ৬০ হাজার ৭৫ বার কোরআন খতম করেছে।

সমাজসেবা অধিদপ্তরের টুঙ্গিপাড়া শেখ রাসেল দুঃস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের এতিম শিশুরা শোকের মাসব্যাপী বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনায় ৬০ হাজার ৭৫ বার কোরআন খতম করে।

শনিবার শোকের মাসের শেষ দিনে কোরআন খতম শেষে এতিম শিশুরা টুঙ্গিপাড়ায় শোক র‌্যালি বের করে। র‌্যালিটি টুঙ্গিপাড়ার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর সমাধি সৌধে গিয়ে শেষ হয়।

শোক র‌্যালিতে নেতৃত্ব দেন সমাজসেবা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় পরিচালক মিনা মাসুদুজ্জামান, উপপরিচালক হরিশ্চন্দ্র বিশ্বাস, ফরিদ আহম্মেদ, হাবিবুর রহমান, সমীর মল্লিক, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ মো. রুহুল আমিন, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ তোজাম্মেল হক টুটুল প্রমুখ।

র‌্যালি শেষে বঙ্গবন্ধুর সমাধি সৌধে সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সেখানে পবিত্র ফাতেহা পাঠ, বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের শহীদদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। এতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে যোগ দেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, সচিব যুয়েনা আজীজ ও মন্ত্রণালয়ের মহাপরিচালক গাজী মো. নুরুল কবীর।

গোপালগঞ্জ জেলা সমাজ সেবা অফিসের ডিডি সমীর মল্লিক বলেন, সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে জাতির পিতার ৪৪তম শাহাদাত বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন করতে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে ছিল কালো পতাকা উত্তোলন, কালো ব্যাচ ধারণ, কোরআন খতম, দোয়া মোনাজাত, শোক র‌্যালি ও বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন। আমাদের টুঙ্গিপাড়া শেখ রাসেল দুঃস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের শিশুরা বঙ্গবন্ধুর জন্য মাসব্যাপী ৬০ হাজার ৭৫ বার কোরআন খতম করেছে। কোরআন খতম শেষে শোকর‌্যালি করেছি, বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে মাসব্যাপী শোকের কর্মসূচি শেষ হয়েছে।