বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যবর্তন দিবস উপলক্ষ্যে ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে আলোচনা সভা


304 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যবর্তন দিবস উপলক্ষ্যে ডি.বি. ইউনাইটেড হাইস্কুলে আলোচনা সভা
জানুয়ারি ১০, ২০২২ তালা ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ফয়জুল হক বাবু ::

সাতক্ষীরায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বেলা ১২টায় সাতক্ষীরা সদর উপজেলার ডি.বি. ইউনইটেড হাইস্কুলের প্রধান শিক্ষকের রুমে এই আলোচনাসভা অনুষ্ঠিত হয়। প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিদ্যালয়ের সিনিয়র ইরোজী শিক্ষক মোঃ মোস্তাফিজুর রহমান, সুকুমার সরকার, সহকারি শিক্ষক মোঃ মুকুল হোসেন, রেহানা পারভিন, আকলিমা খাতুন।
সমাপনী বক্তব্যে প্রধান শিক্ষক মমিনুর রহমান বলেন, এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান থেকে দেশের মাটিতে পদার্পণ করেন। তার নেতৃত্বে বাংলাদেশ স্বধীনতা লাভ কলেও স্বাধীনতার সুফল তিনি ভোগ করতে পারেননি। তিনি দেশ ও দেশের মানুষের জন্য জীবনে বহুবার কারাবরণ করেন, নিজের জীবনকে উৎসর্গ করেন। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই আত্মত্যাগ আমরা সারাজীবন স্মরণ করব, তার আদর্শকে বুকে ধরণ করব। তিনি শিক্ষার্থীদের উর্দেশ্যে বলেন জীবনে বড় হতে হলে তিনটি জিনিস মনে রাখতে হবে, প্রথমত সত্য কথা বলতে হবে দ্বিতীয় সৎ পথে চলতে হবে এবং তৃতীয় যে কোন কাজ সাহসিকতার সাথে করতে হবে। তা হলে তোমরাও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মত প্রতিটি কাজে সফলতা অর্জন করতে পারবে।
এর আগে অনুষ্ঠানের শুরতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন বিদ্যলয়ের নবম শ্রেণীর শিক্ষার্থী ইশিতা আফরোজ এবং পবিত্র গীতা পাঠ করেন নবম শ্রেণীর ছাত্রী জ্যেতি চৌধুরী।