‘বঙ্গবন্ধু বেঁচে আছেন বাংলার মানুষের মাঝে’


456 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
‘বঙ্গবন্ধু বেঁচে আছেন বাংলার মানুষের মাঝে’
আগস্ট ১৬, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

এম. বেলাল হোসাইন :
সাতক্ষীরা পৌর ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের আয়োজনের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে সুলতানপুরস্থ ক্লাব মাঠে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি শেখ কামরুল হক চঞ্চল।

সাধারণ সম্পাদক মোশফিকুর রহমান মিল্টনের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, মহিলা আসনের সংসদ সদস্য বেগম রিফাত আমীন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সাবেক পৌর মেয়র শেখ আশরাফুল হক, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, প্রচার সম্পাদক শেখ নূরুল হক, পৌর আওয়ামীলীগের সভাপতি আবু সায়ীদ, সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, মহিলা আওয়ামীলীগের শাহানা মহিদ, যুব মহিলা লীগের সাবিহা সুলতানা, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মীর মোস্তাক আলী, সাবেক ছাত্র নেতা কাজি আক্তার হোসেন প্রমুখ।

বাঙালি জাতির কান্নার দিন ১৫ আগস্ট। যার জন্য আমরা পেয়েছি স্বাধীন ভূখন্ড। যার কারণে আমরা পেয়েছিলাম কথা বলার অধিকার। যার কারণে পৃথিবীর মানচিত্রে স্থান পেয়েছে বাংলাদেশের নাম। যিনি বাঙালি জাতীর পিতা। যিনি বঙ্গবন্ধু। ১৫ আগস্ট তার বিয়োগের দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট সেই পিতাকে নির্মমভাবে গুলি করে হত্যা করেছিলো কিছু বিপথগামী সৈন্যরা। তাঁকে হত্যা করে শুধু একজন পিতাকে হত্যা করা হয়নি। হত্যা করা হয়েছে বাঙালী জাতিকে। তবে এবার সারাদেশের মানুষ স্বত:স্ফুত ভাবে জাতির পিতাকে স্মরণ করেছে। যা দেখে বোঝা যায় বঙ্গবন্ধু মরে নাই। তিনি বেঁচে আছেন বাংলার মানুষের মাঝে। যতদিন বাংলা থাকবে ততদিন তিনি বেচেঁ থাকবেন।