বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম দিন : জেলা আ’লীগের উদ্যোগে কেককাটা ও আলোচনা সভা


670 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম দিন : জেলা আ’লীগের উদ্যোগে কেককাটা ও আলোচনা সভা
মার্চ ১৭, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম দিবস উপলক্ষে সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের উদ্যোগে কেককাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকাল ৪টায় সাতক্ষীরা জেলা ছাত্রলীগ কার্যালয়ে জেলা ছাত্রলীগ ও শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের সার্বিক ব্যবস্থাপনায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর ২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু, অধ্যক্ষ আবু আহমেদ, সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, শেখ সাহিদ উদ্দীন, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহাজান আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ, জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হুসাইন সুজন, সাধারণ সম্পাদক এহসান হাবীব অয়ন, জাতীয় শিশু কিশোর পরিষদের জেলা শাখার সভাপতি রাশেদুজ্জামান রাশি প্রমুখ। এসময় আরো বক্তব্য রাখেন ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল আনিছ খান চৌধুরী বকুল খন্দকার আরিফ হাসান প্রিন্স, কলারোয়া উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক মন্ময় মনির, সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি মিঠুন চক্রবর্তী, সিটি কলেজ ছাত্রলীগের সভাপতি আনিছুর রহমান পাপ্পু, স্বেচ্ছাসেবকলীগের শেখ মাজহারুল আলম প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন শেখ হারুন উর রশিদ ও কাজী আক্তার হোসেন।
##

আহ্ছানিয়া মিশন আলিম মাদ্রাসায় বঙ্গবন্ধুর জন্ম দিন পালিত
স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্ম দিন উপলক্ষে সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন আলিম মাদ্রাসায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত র‌্যালী ও আলোচনা সভা শেষে মাদ্রাসা হলরুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুল মজিদের সভাপতিত্বে বক্তব্য রাখেন প্রভাষক মনিরুল ইসলাম, প্রভাষক আনোয়ারুল ইসলাম, মাওলানা তৈয়েবুর রহমান, মাওলানা শহীদুল আলম, মোঃ শহিদুল্লাহ, আবুল বাশার প্রমুখ।
##

টাউন গার্লস হাই স্কুলে জাতীয় শিশু দিবস উদ্যাপন
স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উদ্যাপন উপলক্ষ্যে সকাল ৯টায় সাতক্ষীরা টাউন গার্লস হাই স্কুলে বঙ্গবন্ধুর জীবনীর উপরে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, দেশাত্ববোধক গান, বঙ্গবন্ধুর কর্মজীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা, নৃত্য, চিত্রাংকন প্রতিযোগীতা, র‌্যালী ও দুআ অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান শিক্ষক নাছরিন বানুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবগঠিত ম্যানেজিং কমিটির সভাপতি মো: আলমগীর কবীর ও নবগঠিত ম্যানেজিং কমিটির সম্মানিত অভিভাবক সদস্য ছড়াকার নাজমুল হাসান ও মো: আবদুল্লাহ। আরো উপস্থিত ছিলেন বিদ্যালয়ের সকল শিক্ষক/শিক্ষিকা ও ছাত্র ছাত্রীবৃন্দ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সহকারী শিক্ষক দুলাল চন্দ্র ঘোষ।
##

সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের উদ্যোগে
জাতির জনক বঙ্গবন্ধুর ৯৭তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবসে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার : মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে কেক কাটা, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাতক্ষীরা পৌর অডিটোরিয়ামে সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের আয়োজনে পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ হায়দার আলী তোতার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আসাাদুজ্জামান অছলে, পৌর আওয়ামীলীগের সাধরান সম্পাদক মো. সাহাদাৎ হোসেন, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন, এপিপি এ্যাড. তামিম আহম্মেদ সোহাগ, শেখ আলমগীর হাসান আলম, জেলা যুবলীগের সভাপতি আব্দুল মান্নান জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন সুজন, সাধারন সম্পাদক এহসান হাবীব অয়ন প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন জেলা যুবমহিলা লীগের সম্পাদীকা সাবিহা হোসেন,  আনোয়ারুল ইসলাম রনি, আনোয়ার হোসেন মিলন, হযরত আলী বাবু, কাজী মাছুম প্রমুখ। আলোচনা ও কেক কাটা অনুষ্ঠানের পর দেশের সকল শহীদদের ও বঙ্গবন্ধু পরিবারের মাগফিরাত কামনা ও দেশের অব্যাহত শান্তি ও অগ্রগতি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন পৌর আওয়ামীলীগ নেতা কামরুল ইসলাম।
##