বছরের সেরা ৫ বলিউড ছবি


340 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বছরের সেরা ৫ বলিউড ছবি
ডিসেম্বর ২৬, ২০১৬ ফটো গ্যালারি বিনোদন
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক :
চলতি বছরের আর মাত্র ৬টা দিন বাকি। এরপর শুরু হবে পরবর্তী বছরের দিন গণনা।
তার আগে বলিউডে এ বছরের হিসাব কষা শুরু করে দিয়েছেন ভারতীয় গণমাধ্যমগুলো। দেশটির একটি জনপ্রিয় বাংলা দৈনিক আজকাল ২০১৬ সালের ৫টি ছবিকে বছরের সেরা সুপারহিট বলে খবর প্রকাশ করেছে। চলুন এক নজরে দেখে নেওয়া যাক ছবিগুলো।

❏‌ রমন রাঘব ২.‌০ : এখনও পর্যন্ত এই বছরের সেরা ছবি বলা যায়। অনুরাগ কাশ্যপ পরিচালিত এই ছবিটির কেন্দ্রে রয়েছে মুম্বাইয়ের এক সিরিয়াল কিলার। ছবিতে অনবদ্য অভিনয় করেছেন নাওয়াজউদ্দিন সিদ্দিকি, ভিকি কৌশল। এমন টানটান থ্রিলার হিন্দি ছবিতে সাম্প্রতিক অতীতে দেখা যায়নি।

❏‌ ফ্যান:‌ মনীশ শর্মা পরিচালিত শাহরুখ খান পরিচালিত ফ্যান নিঃসন্দেহে এই বছরের অন্যতম সেরা ছবির গুলির মধ্যে একটি। শুধুমাত্র শাহরুখ খানের অভিনয়ের জন্যই ছবিটি সোনার ফ্রেমে বাঁধিয়ে রাখা যায়। দ্বৈত চরিত্রে অভিনয়ের জন্য যেভাবে নিজের কথা বার্তা থেকে মুখের ভঙ্গি বদলে ফেলেছিলেন শাহরুখ, সেটা নিঃসন্দেহেই বাহবার দাবি রাখে।

❏‌ উড়তা পাঞ্জাব:‌ এই বছরের সবচেয়ে বিতর্কিত ছবি। সেন্সর বোর্ডের বাড়াবাড়িটা অভিষেক চৌবে পরিচালিত এই ছবিটি মুক্তি পাওয়ার সময়ে হাড়ে হাড়ে বুঝেছিলেন সাধারণ মানুষ। ছবিতে অনবদ্য অভিনয় করেছিলেন শাহীদ কাপুর, আলিয়া ভাট। পাঞ্জাবের ড্রাগ সমস্যাই ছিল ছবির কথাবস্তু। সামনেই বিধানসভা নির্বাচন থাকায় পাঞ্জাবে এই ছবির মুক্তি নিয়ে গোলমাল বেঁধেছিল প্রথমেই।

❏‌ সুলতান:‌ সিনেমায় মূল চরিত্রে সালমান খান আর ছবি হিট হবে না, এটা কি সম্ভব? সুলতান আলি খান নামে এক কাল্পনিক কুস্তিগীরের চরিত্র নিয়ে ‘‌সুলতান’‌ সিনেমাটি তৈরি করেছেন পরিচালক আলি আব্বাস জাফর। পর্দায় সলমনের বিপরীতে দুর্দান্ত অভিনয় করেছেন অানুশকা শর্মা। ছবিটি মোট ৫৮৪ কোটি রুপি আয় করেছে।

❏‌ পিংক:‌ ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে অন্যতম জনপ্রিয় সিনেমা হল পিংক। অনিরুদ্ধ রায়চৌধুরী পরিচালিত সিনেমাটিতে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, তাপসী পান্নু। সমাজে নারীদের অধিকার নিয়ে সিনেমাটি তৈরি করা হয়েছে। মুক্তির পর থেকেই সিনেমাটি আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে। এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন প্রীতি কুলহারি, অঙ্গদ বেদি, পীযূষ মিশ্র।