বটিয়াঘাটা বালিয়াডাঙ্গা ঝালবাড়ি সর: প্রাথ: বিদ্যা: শিক্ষা বিষয়ক সামাজিক নিরিক্ষা সংক্রান্ত কর্মশালা


506 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বটিয়াঘাটা বালিয়াডাঙ্গা  ঝালবাড়ি সর: প্রাথ: বিদ্যা:  শিক্ষা বিষয়ক সামাজিক নিরিক্ষা সংক্রান্ত কর্মশালা
এপ্রিল ১৭, ২০১৭ খুলনা বিভাগ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও শিক্ষা বিষয়ক নেটওয়ার্ক গণসাক্ষরতা অভিযান এর নির্বাহী পরিচালক রাশেদা কে. চৌধূরী বলেছেন, সবার জন্য শিক্ষা ২০১৫ এর অসমাপ্ত কাজ এবং ২০৩০ সালের টেকসই উন্নয়ন লক্ষ্যসমূহ (এসডিজি) অর্জনের জন্য সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে আমাদের দ্রুততার সাথে অগ্রসর হতে হবে। সাম্প্রতিক সময়ে শিক্ষাক্ষেত্রে উন্নয়নের যে ইতিবাচক প্রবণতা দেখা গেছে তা উৎসাহব্যঞ্জক।

সোমবার বটিয়াঘাটা উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নে ঝালবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে গণসাক্ষরতা অভিযানের সহযোগিতায় আশ্রয় ফাউন্ডেশন কর্র্তৃক বাস্তবায়নাধীন প্রত্যাশা প্রকল্পের আওতায় শিক্ষা বিষয়ক সামাজিক নিরিক্ষা সংক্রান্ত কর্মশালায় প্রধান অতিথির ভাষনে

তিনি স্কুল লেভেল ইমপ্রুভমেন্ট প্লান (স্লিপ)-এর আওতায় পরিকল্পিত কার্যক্রম স্বচ্ছাতার সহিত বাস্তাবায়ন, সামাজিক নিরীক্ষা কমিটি কর্তৃক যথাযথভাবে পর্যালোচনা এবং দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাদের জবাবদিহিতার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন।

তিনি আরও বলেন, সব শিক্ষার্থীকে শিক্ষার আওতায় আনার পাশাপাশি শিক্ষার মান উন্নয়নে আমাদের আরও গুরুত্ব দিতে হবে। কর্মশালায় উপস্থিত ছিলেন আশ্রয় ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মমতাজ খাতুন, স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা শিক্ষা অফিসার, এসএমসি, পিটিএ ও স্যাক সদস্যগণ।

প্রধান অতিথি কর্মশালার পাশাপাশি কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ সদস্যদের সাথে পৃথক মতবিনিময় করেন। তিনি ঝালবাড়ী প্রাথমিক বিদ্যালয়ের পরিবেশ ও শিক্ষা কার্যক্রম পরিদর্শন এবং শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে কুশল বিনিময় করেন।

কমিউনিটি এডুকেশন ওয়াচ গ্রুপ এর কার্যক্রমে তিনি সন্তোষ প্রকাশ করে সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলকে আরও প্রত্যয়ী হয়ে কার্যক্রম পরিচালনার আহবান জানান।(সংবাদ বিজ্ঞপ্তি)
##