বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ


575 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অভিভাবক সমাবেশ
মে ৭, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

রবিবার বিকাল ৪ টায় বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্তৃপক্ষ ও সচেতন নাগরিক কমিটি (সনাক) সাতক্ষীরা এর আয়োজনে এবং ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র সহযোগিতায় অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে একটি আদর্শ ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে সনাক সভাপতি ড. দিলারা বেগম এর সভাপতিত্বে অভিভাবক সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার সন্দীপ কুমার রায় ও গৌরাঙ্গ গাইন ।

শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোছা. মাছুমা খাতুন। অভিভাবক সমাবেশের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরেন সনাক শিক্ষা বিষয়ক উপ-কমিটির আহবায়ক প্রফেসর আব্দুল হামিদ। অভিভাবক সমাবেশের প্রজনীয়তা সম্পর্কে আলোচনা করেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার গৌরাঙ্গ গাইন।

এসময় গত অভিভাবক সমাবেশের গুরুত্বপূর্ণ মতামত ও সিদ্ধান্ত গুলো সকলের অবগতির জন্য উপস্থাপন করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার আবুল ফজল মো. আহাদ।

মুক্ত আলোচনা পর্বে বিদ্যালয়ের লেখা পড়ার মান উন্নয়ন করার মায়েরা পাশাপাশি ছাত্র-ছাত্রী ও শিক্ষকদের পৃথক টয়লেট সুবিধা, উপ-বৃত্তি ও মিড ডে মিল চালু এবং প্রাচীরসহ বিদ্যালয়ের মাঠে মাটি ভরাট করার জন্য পক্ষেপ নিতে শিক্ষা কর্তৃপক্ষের কাছে দাবী জানান।

এছাড়াও বিদ্যালয়ের কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা, তথ্যের অবাধ প্রবাহ, এসএমসি সভায় সদস্যদের শত ভাগ উপস্থিতি ও মতামত প্রদান করা,  শিক্ষকদের উপস্থিতি ও পাঠদান, শিক্ষার্থীদের ভর্তি, উপস্থিতি এবং ফলাফল, বিভিন্ন ক্রয় সংক্রান্ত পদ্ধতি, পরীক্ষাসহ বিভিন্ন ফি, বিদ্যালয়ে খেলার

সামগ্রী বৃদ্ধি ও ব্যবহারের সুযোগ দেয়া, অভিভাবকের সচেতনতা, ঝরে পড়া রোধ ও শিক্ষার্থী উপস্থিতি বাড়াতে শিক্ষকদের পাশাপাশি একটিভ মাদার্স ফোরাম কর্তৃক শিক্ষার্থীদের বাড়ি পরিদর্শনসহ বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে অভিভাবকরা প্রশ্ন ও প্রস্তাবনা রাখবেন।

উপজেলা সহকারি শিক্ষা অফিসার সন্দীপ কুমার রায় বলেন, বিদ্যালয়ে টয়লেট নির্মাণের জন্য বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে অগ্রাধিকার দেয়া হবে। এই বিদ্যালয়ে একটি ওয়াশ ব্লক স্থাপনের জন্য আগামী কালই আমরা এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষকে প্রতিবেদন প্রদান করবো। প্রতিটি বিদ্যালয়ে

উপ-বৃত্তি চালুর বিষয়ে সরকারের পরিকল্পনা রয়েছে বলে তিনি জানান। মুক্ত আলোচনায় স্বেচ্ছায় মায়েরা মতামত দেয়ায় তিনি উপস্থিত সকলকে ধন্যবাদ প্রদান করেন।

সনাক সভাপতি ড. দিলারা বেগম বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়নে বিভিন্ন প্রস্তাব ও দাবী উত্থাপন করার জন্য অভিভাবকদের ধন্যবাদ জানান। তিনি ছাত্র-ছাত্রীদের প্রতি আরো যতœশীল হতে অভিভাবক ও শিক্ষকদের সচেতন হয়ে কাজ করার অনুরোধ করেন।

এসময়  বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ, ইয়েস, ইয়েস ফ্রেন্ডস এবং বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের শতাধিক অভিভাবক উপস্থিত ছিলেন। (প্রেস বিজ্ঞপ্তি)
##