” বন্ধন ” একদল তরুণের সাহসী উদ্যোগ


197 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
” বন্ধন ” একদল তরুণের সাহসী উদ্যোগ
আগস্ট ২৩, ২০২০ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

আশাশুনি শ্রীউলা ইউনিয়নে নদীর পানির তোড়ে নতুন এলাকা প্লাবন শুরু হয়েছে। গত ২ দিনের নদীর পানির চাপ এতটা বেড়েছে যে, আগের তুলনায় বেশী গতিতে পানি ভিতরে ঢুকে ইতিমধ্যে শ্রীউলার২২টা গ্রামেই পানি ঢুকেছে। ফলে ইউনিয়নের হাজার হাজার মানুষ চরম বিপাকে পড়েছেন।

আশাশুনি উপজেলার শ্রীউলা ইউনিয়নের একদল তরুন ও তরুনী প্রচেষ্টায় গড়ে উঠেছে ” বন্ধন ” নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। ২৫ সদস্যের এই সংগঠনে সব সদস্যই স্কুল পড়ুয়া। তারা ইতিমধ্যেই শ্রীউলা বেশ কয়েকটি ভাঙ্গা কবলিত স্থানে তারা সেচ্ছায় সারাদিন ভর অসহায় মানুষের বাড়ি পৌছয়ে দেওয়া এবং ভাঙ্গা স্থানে বস্তা দিয়ে পানি আটকানো চেষ্টা করেছে।

বন্ধনের পরিচালক বলেন তীব্র ইচ্ছা থাকায় নানা প্রতিবন্ধকতা থাকলেও আমরা থেমে থাকিনি। ক্ষুদ্র পরিসরে হলেও মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি।‘অল্প বয়সে উদ্যোগ গ্রহণ করা সহজ, কিন্তু বাস্তবায়ন করা বেশ কঠিন। কিন্তু সবার সহযোগিতা এবং নিজের ঐকান্তিক ইচ্ছা থাকলে সব বাধাই অতিক্রম করা সম্ভব। প্রতিনিয়ত নতুন কিছু শিখছি, যা আত্মবিশ্বাস এবং অনুপ্রেরণা যোগায়। অসহায় মানুষের স্থায়ী কর্মসংস্থানের সুযোগ করে দিতে চাই। ভবিষ্যতে পরিকল্পনা একটাই, কাজগুলোকে গুছিয়ে নিয়ে সমাজের পিছিয়ে পড়া মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করা।