বর্ণাঢ্য আয়োজনে গ্রিন ইউনিভার্সিটিতে নবীনবরণ


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বর্ণাঢ্য আয়োজনে গ্রিন ইউনিভার্সিটিতে নবীনবরণ
মে ৩০, ২০১৭ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

বর্ণাঢ্য আয়োজনে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশে সামার সেমিস্টার-২০১৭ শিক্ষার্থীদের নবীন-বরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০মে) গ্রিন অডিটোরিয়ামে ফুল দিয়ে নবাগত শিক্ষার্থীদের বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা।
এর আগে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে নবাগত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের লক্ষ্য, উদ্দেশ্য ও নিয়মকানুন সম্পর্কে অবহিত করেন রেজিস্ট্রার লে. জেনা. (অব.) মো. মইনুল ইসলাম। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, কোষাধ্যক্ষ ও ছাত্রবিষয়ক পরিচালক মো. শহীদ উল্লাহ, অ্যাডভাইজার অধ্যাপক এম এম খান, ডিন অধ্যাপক ড. মো. ফয়জুর রহমান, ড. হেলাল উদ্দিন আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, পিতা-মাতাকে শ্রেষ্ঠ উপহার দিতে আগামী চার বছর ধরে নিজেদের প্রস্তুত করতে হবে। নবীন বরণের মধ্য দিয়ে মূলত সেই প্রস্তুতিই শুরু হলো। তিনি বলেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জে টিকে থাকতে ইংরেজি ভাষার ওপর অগাধ দক্ষতা থাকতে হবে। যেটাই শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তির চ্যালেঞ্জসহ সব চ্যালেঞ্জ মোকাবেলায় সহায়তা করবে।
অনুষ্ঠানে উপ-উপাচার্য ড. মো. ফৈয়াজ খান জীবনে এগিয়ে যেতে পড়াশোনার পাশাপাশি টেকনোলজির যথার্থ ব্যবহারের উপর গুরুত্বারোপ করেন। গ্রিন বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের অক্সফোর্ড তৈরিতে শিক্ষার্থীদের প্রত্যক্ষ অংশীদার হওয়ার আহ্বান জানান কোষাধ্যক্ষ ও ছাত্রবিষয়ক পরিচালক মো. শহীদ উল্লাহ। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, তোমরা শুধু মানুষই হবে না। তোমরা হবে দেশের সম্পদ, গ্রিনের এসেট ও দূত।

প্রেস বিজ্ঞপ্তি