বর্ণাঢ্য আয়োজনে তালা সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী পালন


427 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বর্ণাঢ্য আয়োজনে তালা সরকারি কলেজের সুবর্ণ জয়ন্তী পালন
সেপ্টেম্বর ২৩, ২০১৮ তালা ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

বি. এম. জুলফিকার রায়হান ::
বর্ণাঢ্য আয়োজনে এবং উৎসবমূখর পরিবেশের মধ্যদিয়ে তালার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান তালা সরকারি কলেজ’র ৫০ বছর পুর্তি (সুবর্ণ জয়ন্তী) পালিত হয়েছে। এউপলক্ষ্যে শনিবার দিনব্যপী নানান অনুষ্ঠান কলেজ মাঠে অনুষ্ঠিত হয়।

সুবর্ণ জয়ন্তী উৎযাপন কমিটির আয়োজনে এদিন সকাল সাড়ে ১০টায় কলেজের সাবেক এবং বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনে বর্নাঢ্য শোভাযাত্রা তালার গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ করে।

পরে কলেজ প্রাঙ্গনে আলোচনা সভা কলেজ’র অধ্যক্ষ অধ্যাপক গোলাম মোস্তফা’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ।

বিশেষ অতিথির বক্তৃতা করেন, কলেজের প্রতিষ্ঠাতা ও জাতীয়করনের প্রধান ব্যক্তিত্ব, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা এবং সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখত্, সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরীন ও কলেজের প্রতিষ্ঠাতা সদস্য প্রদীপ মজুমদার।

তালা সরকারি কলেজের সাবেক ছাত্র মীর জাকির হোসেন, মীর্জা আতিয়ার রহমান, তৌফিক ইমরান, সাথী ও শেখ সাদী’র পরিচালনায় আলোচনা সভায় সাবেক ছাত্র পুলিশ সুপার শ্যামল মুখার্জ্জী, সাস পরিচালক শেখ ইমান আলী, ডা. আব্দুল হালিম, শালিখা ডিগ্রী কলেজের অধ্যক্ষ বিধান চন্দ্র সাধু, আওয়ামীলীগ নেতা প্রণব ঘোষ বাবলু, ইউপি চেয়ারম্যান সরদার জাকির হোসেন, জনতা ব্যাংক তালা শাখার ব্যবস্থাপক শাহিনুর রহমান, অত্র কলেজের শিক্ষক জয়দেব ঘোষ, জাপা নেতা আবুল কালাম আজাদ ও স্বাস্থ্য পরিদর্শক মীর মহাসিন হোসেন প্রমুখ বক্তব্য রাখেন, ।

এর আগে অত্র কলেজের সকল সাবেক অধ্যক্ষ, শিক্ষক, কলেজের প্রতিষ্ঠাতা, জমিদাতা এবং সফল শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। সভা শেষে সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিশেষ স্মরনিকার মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিকালে সাবেক ছাত্র ও ছাত্রীরা স্মৃতিচারন করে বক্তৃতা করেন। সন্ধ্যার পর সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়।

প্রসঙ্গত, সুবর্ণ জয়ন্তী উপলক্ষে তালা সরকারি কলেজের সাবেক এবং বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহনে এদিন কলেজ প্রাঙ্গন মিলন মেলায় পরিনত হয়!

###