বর্ণিল সাজে সাজছে কালিগঞ্জের বিভিন্ন পূজা মন্ডপ


699 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
বর্ণিল সাজে সাজছে কালিগঞ্জের বিভিন্ন পূজা মন্ডপ
অক্টোবর ১৫, ২০১৫ কালিগঞ্জ ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

সোহরাব হোসেন সবুজ, নলতা :
কালিগঞ্জের নলতা, ভাড়াশিমলা, তারালী ও চম্পাফুলসহ বিভিন্ন এলাকার পূজা মন্ডপগুলো এবার বর্ণিল সাজে সেজেছে। অন্যান্য বছরের থেকে এবারের সাজে মানুষের নজর কাড়বে বলে আশা করেন মন্ডপের দায়িত্বরত কর্তারা। বিশেষ করে নলতা কালীমাতা মন্দির এবার আকর্ষনীয়ভাবে উপস্থাপন করতে যাচ্ছে ভক্ত ও দর্শনার্থীদের জন্য। নলতা কালীমাতা মন্দির সাজ সজ্বায় এবার ডিজিটালের ছোয়া লেগেছে। মন্দির কমিটির সভাপতি নির্মল কুমার মন্ডল ও সম্পাদক পুরঞ্জনসহ অনেকের থেকে জানা যায়, আগামী ১৯ অক্টোবর সোমবার থেকে শ্রী শ্রী শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হবে, শুক্রবার বিজয়া দশমী।

আর মাত্র ৪দিন বাকী থাকায় তারা অতি দ্রুত সময় পার করছেন মন্ডপের সকল কাজ সম্পন্ন করার জন্য। প্রতিমা তৈরির যাবতীয় উপকরণ সংগ্রহ ও প্রাক্তন তত্বাবধানকারী এবং স্মৃতি ষ্টোরের মালিক প্রবীর কুমার দাশ এবং নলতা কালীমাতা মন্দিরে বিভিন্ন দায়িত্বে থাকা উদয় পাল, দীপক পাল, অবকাশ চন্দ্র, শংকর, শ্যামল বিশ্বাস, রাজু, পিন্টু দাশ ও অপু জানান, কালিগঞ্জের অন্যান্য স্থানের থেকে নলতা মন্দিরে এবার ডিজিটাল গেট, লাইটিং, বিশেষ করে প্রতিমা তৈরির কাজ এবার চমৎকারভাবে ভক্তদের জন্য উপস্থাপন করা হচ্ছে। আর এজন্য অন্যান্যবারের থেকে অর্থনৈতিক খরচও এবার অনেক বেশি হচ্ছে।

এদিকে, চৌমুহনী পূজা মন্ডপে গিয়ে কমিটির উপদেষ্টা ডা. শংকর কুমার পাল, সম্পাদক বাবু কর্মকার ও মহাদেব স্বর্ণকারসহ কয়েকজনের নিকট থেকে জানা যায়, ১ লা কার্ত্তিক দেবী বোধন শুরু হবে আর ৫ কার্ত্তিক বিজয়া দশমী এবং মন্ডপ প্রাঙ্গনে আকর্ষনীয় বাউল গানের আয়োজন করা হয়েছে। এমনিভাবে বিভিন্ন স্থানে এবার ভিন্ন সাজে সেজেছে মন্ডপগুলো। তবে মন্ডপের দায়িত্ব প্রাপ্তরা বর্তমান দেশের পেক্ষাপট অনুযায়ী অন্যান্য বছরের থেকে বেশি নিরাপত্তা জোরদারের আশা করেন বলে জানা যায়।